State news

বিজেপির র‌্যালিতে ফের হামলা, অভিযুক্ত তৃণমূল

দু’দিনের বিরতির পর সোমবার ফের উত্তর কলকাতার সিমলা স্ট্রিটে স্বামী বিবেকানন্দের বাড়ির সামনে থেকে বিজেপির যুব মোর্চা মোটরবাইক র‌্যালি শুরু করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০১৮ ১৪:১৬
Share:

সোমবার কলকাতা হাইকোর্টের অনুমতি নিয়ে বাইক র‌্যালি শুরু করে বিজেপি যুব মোর্চা।

বিজেপি যুব মোর্চার মোটরবাইক র‌্যালির শুরুতেই ফের হামলার অভিযোগ। এ বারও আঙুল সেই তৃণমূল কর্মীদের বিরুদ্ধে।

Advertisement

দু’দিনের বিরতির পর সোমবার ফের উত্তর কলকাতার সিমলা স্ট্রিটে স্বামী বিবেকানন্দের বাড়ির সামনে থেকে বিজেপির যুব মোর্চা মোটরবাইক র‌্যালি শুরু করে। অভিযোগ, ওই র‌্যালি যখন মুরারিপুকুরের উপর দিয়ে যাচ্ছিল তখনই তার উপর হামলা চলে।

পুলিশ জানিয়েছে, এ দিন মুরারিপুকুরে তৃণমূলেরও একটি জমায়েত ছিল। সেই জমায়েতে হাজির তৃণমূলের কয়েক জন কর্মী তাঁদের পথ আটকায় এবং তা নিয়ে উভয়ের মধ্যে প্রথমে বচসা, পরে হাতাহাতি শুরু হয়ে যায়। পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি পরে নিয়ন্ত্রণে আসে। পুলিশের গাড়ি ঘিরে কিছু ক্ষণ বিক্ষোভ দেখান যুব মোর্চার কর্মীরা।

Advertisement

আরও পড়ুন: লোয়া-মৃত্যু ‘স্বাভাবিক’, তদন্ত চান না ছেলে

গত ১২ জানুয়ারি স্বামী বিবেকানন্দের জন্মদিন উপলক্ষে যুব মোর্চা এক বাইক র‌্যালির আয়োজন করে। সেই যাত্রায় তৃণমূল হামলা চালায়। তাতে দলের কর্মীদের আহত হয়ে হাসপাতালে ভর্তি হতে হয় বলে বিজেপি-র অভিযোগ। তার পর আদালতের নির্দেশে শনি এবং রবি, এই দু’দিন যাত্রা বন্ধ ছিল। হাইকোর্টের অনুমতি নিয়ে এ দিন ফের মোটরবাইক র‌্যালি শুরু করে বিজেপি। যার পোশাকি নাম ‘প্রতিরোধ সঙ্কল্প যাত্রা’। এ দিন সকাল ১০টা নাগাদ রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ এই র‌্যালির সূচনা করেন। মুরারিপুকুরের ঘটনার পর র‌্যালি ফের চলতে শুরু করে।

অন্য দিকে, এ দিন বিজেপি-র রাজ্য সভাপতির বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। পুলিশ জানিয়েছে, বিনোদকুমার সিংহ নামে হাজরার এক বাসিন্দা গড়িয়াহাট থানায় করা এক অভিযোগে জানান, দিলীপবাবু বাইক চড়ে যাওয়ার সময় উস্কানিমূলক মন্তব্য করেন। পাশাপাশি, র‌্যালির বেশির ভাগই মোটরবাইকই নাকি অন্য রাজ্যের। বহিরাগতরা হিংসা ছড়াতে পারে, এই আশঙ্কার কথাও তিনি পুলিশের কাছে জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন