নবমীর দুপুরে বিস্ফোরণ, জখম ২

নবমীর দুপুরে বোমা ফেটে জখম হলেন দুই যুবক। বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনার স্বরূপনগর থানার বিথারি-বকুলতলা এলাকার ঘটনা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

স্বরূপনগর শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০১৮ ০১:৫০
Share:

গ্যারেজ বিস্ফোরণে জখম রাজেশ পাণ্ডে। নিজস্ব চিত্র

নবমীর দুপুরে বোমা ফেটে জখম হলেন দুই যুবক। বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনার স্বরূপনগর থানার বিথারি-বকুলতলা এলাকার ঘটনা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন দুপুর ২টো নাগাদ স্থানীয় একটি মোটর বাইক সারানোর গ্যারাজে বিস্ফোরণ হয়। পরে পুলিশ গ্যারাজ থেকে আরও তিনটি তাজা বোমা উদ্ধার করে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দুপুরে ওই গ্যারাজে ছিলেন রাজেশ পান্ডে ও সাবির সর্দার নামে দুই যুবক। ২টো নাগাদ টিফিনের আগে কিছু কাজ গুছিয়ে রাখার জন্য তাঁরা ঢুকেছিলেন গ্যারাজের ভিতর। হঠাৎই বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে আশপাশের এলাকার। স্থানীয় ব্যবসায়ী এবং কিছু পথচারীই গ্যারাজের ভিতরে ঢুকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করেন রাজেশ ও সাবিরকে। প্রথমে তাঁদের শাড়াপুল গ্রামীণ হাসপাতালে পাঠানো হয়। সেখানে সাবিরকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হলেও রাজেশকে স্থানান্তর করা হয়েছে কলকাতার আর জি কর হাসপাতালে। বছর একুশের ওই যুবকের অবস্থা আশঙ্কাজনক।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিস্ফোরণের পর ওই গ্যারাজ থেকে আরও তিনটি শক্তিশালী তাজা বোমা উদ্ধার করা হয়েছে। গ্যারাজ মালিককে আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ। কী ভাবে ওই গ্যারাজে ওই বোমাগুলি এল তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। জেলা পুলিশের এক কর্তা বলেন, ‘‘কী ধরনের বোমা, তা পরীক্ষা করে দেখা হবে। সাবিরকেও জিজ্ঞাসাবাদ করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন