ব্যাঙ্ক ডাকাতি রুখে দিলেন এই তিন মহিলা

ব্যাঙ্ক ডাকাতি করে পালানোর সময়ে একদল মহিলা গ্রাহক রুখে দাঁড়ানোয় টাকার ব্যাগ ফেলে পালাতে বাধ্য হল সশস্ত্র দুষ্কৃতীরা। মঙ্গলবার দুপুরে শিলিগুড়ির শক্তিগড়ে একটি বেসরকারি ব্যাঙ্কের ঘটনা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০১৫ ১৮:০৮
Share:

এই তিন মহিলাই রুখে দিয়েছেন ডাকাতি। নিজস্ব চিত্র।

ব্যাঙ্ক ডাকাতি করে পালানোর সময়ে একদল মহিলা গ্রাহক রুখে দাঁড়ানোয় টাকার ব্যাগ ফেলে পালাতে বাধ্য হল সশস্ত্র দুষ্কৃতীরা। মঙ্গলবার দুপুরে শিলিগুড়ির শক্তিগড়ে একটি বেসরকারি ব্যাঙ্কের ঘটনা। সদ্য স্বীকৃতি পাওয়া ওই বেসরকারি ব্যাঙ্কের শক্তিগড় শাখায় শুধুমাত্র ঋণের টাকা লেনদেন হয়। সেখানে ডাকাতি করতে ছক কষলেও শেষ পর্যন্ত ঘণ্টাখানেক বাদে দুষ্কৃতী দলের ৩ জন ধরা পড়ে পুলিশের হাতে। উদ্ধার হয় গাড়িটি।

Advertisement

অন্যান্য দিনের মতো এ দিনও সকাল থেকেই শক্তিগড়ের একটি গলির তিনতলা বাড়িতে ব্যাঙ্কের শাখার সামনে মহিলা ঋণ গ্রাহকদের ভিড় ছিল। দুপুর সাড়ে বারোটা নাগাদ ব্যাঙ্কের দুই মহিলা কর্মী স্কুটি চেপে শিলিগুড়ির স্টেশন ফিডার রোডের শাখা থেকে টাকা নিয়ে শক্তিগড়ের শাখায় পৌঁছন। শক্তিগড়ের শাখায় পৌঁছে স্কুটির ডিকি থেকে টাকা ভর্তি নীল রঙের কাপড়ের ব্যাগ বের করে প্যাসেজ দিয়ে বাড়ির ভিতর দিকে এগিয়ে যান। ব্যাগে প্রায় ৫ লক্ষ টাকা ছিল। সে সময়ই পেছন থেকে দু’জন তাড়া করে টাকার ব্যাগ ছিনিয়ে নেয় বলে অভিযোগ। ছিনতাইয়ের পরে দুই মহিলা কর্মী ‘চোর চোর’ বলে চেঁচাতে শুরু করে। অভিযোগ পাঁচজন মিলে দুই মহিলাকর্মীকে ঘিরে ফেললেও, চিৎকার শুনে বাকি চার জন দৌঁড়ে রাস্তায় থাকা গাড়িতে উঠে বসে। টাকার ব্যাগ হাতে বাকি এক দুষ্কৃতী পালাতে গেলে শাখার সামনে দাঁড়িয়ে থাকা মহিলারা ওই দুষ্কৃতীকে ঘিরে ধরে।

সুলেখা বৈদ্য নামে এক মহিলা দুষ্কৃতীকে জাপটে ধরে বলে জানা গিয়েছে। পাশে থাকা মঞ্জুপাল দেব এবং কল্পনা মণ্ডলও ওই দুষ্কৃতীর জামা টেনে ধরে। দুষ্কৃতীর সঙ্গে মহিলাদের বেশকিছুক্ষণ ধস্তাধস্তি চলতে থাকে। কিছুক্ষণ ধস্তাধস্তির পরে দুষ্কৃতী মহিলাদের ধাক্কা দিয়ে এগোতে চেষ্টা করলে সাগর রায় নামে ব্যাঙ্কেরই আরেক গ্রাহক দুষ্কৃতীর পথ আগলে দাঁড়ায় বলে প্রতক্ষ্যদর্শীদের দাবি। অভিযোগ সে সময় ওই দুষ্কৃতী রিভলবার বের করে সাগরবাবুর দিকে তাক করে, রিভলবারের হাতল দিয়ে সাগরবাবুর হাতে আঘাত করে। এরপরেই দুষ্কৃতী চাকার ব্যাগটি ফেলে দিয়ে গাড়িতে উঠে বসে। গাড়িটি শক্তিগড় থেকে বের হয়ে জলপাইগুড়ির দিকে চলে যায় বলে বাসিন্দাদের দাবি। এলাকার কয়েকজন বাসিন্দা বাইকে গাড়িটির পিছুও নিয়েছিল বলে জানা যায়।

Advertisement

বাসিন্দারা জানিয়েছেন, এ দিন সকাল সাড়ে সাতটা থেকেই গাড়িটি ব্যাঙ্কের শাখার সামনে দাঁড়িয়েছিল। যেহেতু প্রতিদিনই শহর এবং বাইরের এলাকা থেকে গ্রাহকরা শাখায় ঋণ নিতে আসে, সে কারণে কারও সন্দেহও হয়নি বলে দাবি করেছেন। পুলিশ জানিয়েছে ঘটনার পরেই চারদিকে নাকাতল্লাশি শুরু হয়। বিকেল তিনটে নাগাদ আমবাড়ি এলাকা থেকে গাড়ি সহ একজনকে গ্রেফতার করে পুলিশ। ওই এলাকা থেকেই আরও দু’জনকে পরে গ্রেফতার করেছে পুলিশ। শিলিগুড়ির পুলিশ কমিশনার মনোজ বার্মা বলেন, ‘‘গাড়ি সহ তিনজন দুষ্কৃতীকে গ্রেফতার করা হয়েছে। দলের অনান্য সদস্যরাও দ্রুত ধরা পড়ে যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন