টুকরো খবর

ট্রেন থেকে এক যাত্রীর ব্যাগ হারিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। রবিবার ঘটনাটি ঘটেছে হাওড়ামুখী ডাউন রাজধানী এক্সপ্রেসে। রেলপুলিশ সূত্রে খবর, বহরমপুরে বাপের বাড়ি যাওয়ার জন্য মেয়েকে নিয়ে গুড়গাঁও থেকে আসছিলেন অনামিকা সিংহ নামে ওই মহিলা। তাঁরা ছিলেন বি-৮ কামরায়। হাওড়া পৌঁছে ট্রেন থেকে নেমে অনামিকা লক্ষ্য করেন, তাঁর একটি ব্যাগ নেই। সঙ্গে সঙ্গে বি-৮ কামরায় উঠে তিনি খোঁজ করেন। সেখানে তখন ছিলেন প্যান্ট্রি কারের দুই কর্মী।

Advertisement
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৪ ০২:২২
Share:

যাত্রীর ব্যাগ চুরি, আটক ২
নিজস্ব সংবাদদাতা • কলকাতা

Advertisement

ট্রেন থেকে এক যাত্রীর ব্যাগ হারিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। রবিবার ঘটনাটি ঘটেছে হাওড়ামুখী ডাউন রাজধানী এক্সপ্রেসে। রেলপুলিশ সূত্রে খবর, বহরমপুরে বাপের বাড়ি যাওয়ার জন্য মেয়েকে নিয়ে গুড়গাঁও থেকে আসছিলেন অনামিকা সিংহ নামে ওই মহিলা। তাঁরা ছিলেন বি-৮ কামরায়। হাওড়া পৌঁছে ট্রেন থেকে নেমে অনামিকা লক্ষ্য করেন, তাঁর একটি ব্যাগ নেই। সঙ্গে সঙ্গে বি-৮ কামরায় উঠে তিনি খোঁজ করেন। সেখানে তখন ছিলেন প্যান্ট্রি কারের দুই কর্মী। তাঁরা ব্যাগের খোঁজ দিতে পারেননি। এর পরেই অনামিকা হাওড়া জিআরপি-তে ওই দুই কর্মীর নামে অভিযোগ দায়ের করেন। তাঁর অভিযোগ, তাঁরাই ব্যাগ চুরি করেছেন। অনামিকা জানান, ব্যাগে ছিল ছ’হাজার টাকা, ক্যামেরা, ডেবিট ও ক্রেডিট কার্ড। প্রাথমিক ভাবে প্যান্ট্রি কারের ওই দুই কর্মীকে আটক করেছে রেলপুলিশ।

Advertisement

সিপিএমকে এই রাজ্য থেকে উচ্ছেদের ডাক
নিজস্ব সংবাদদাতা • তমলুক

রাজ্য থেকে সিপিএমকে উচ্ছেদ করার ডাক দিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী কমল গুহের কন্যা তথা তৃণমূল মহিলা কংগ্রেসের রাজ্য কার্যকরি সভানেত্রী ইন্দ্রাণী গুহ ব্রহ্ম। তৃণমূল মহিলা কংগ্রেসের পূর্ব মেদিনীপুর জেলা কমিটির ডাকে রবিবার তমলুক শহরের মহেন্দ্র স্মৃতিসদনে আয়োজিত একটি কনভেনশনে যোগ দেন তিনি। উল্লেখ্য, ইন্দ্রাণীদেবী গত মে মাসে তৃণমূলে যোগ দেন। ইন্দ্রাণীদেবী বলেন, “বাবা সুভাষচন্দ্রের আদর্শে বিশ্বাস রাখতেন। গ্রামে গ্রামে ঘুরে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করতেন। বাম আমলে কয়েক বার কৃষির দায়িত্বও পেয়েছিলেন।” তাঁর অভিযোগ, তখন সিপিএম দাদাগিরি করে তাঁকে এক রকম কোণঠাসা করে দিয়েছিলেন। ইন্দ্রাণীদেবীর কথায়, “আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের এই লড়াই দেখেই অনুপ্রাণিত হয়েছি।” কমলবাবুর মতো তিনি সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আশ্বাস দেন। এ দিন জেলা তৃণমূল মহিলা কংগ্রেসের সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের সভাধিপতি মধুরিমা মণ্ডল, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ অপর্ণা ভট্টাচার্য, বিধায়ক বনশ্রী মাইতি, জেলা মহিলা তৃণমূল কংগ্রেস সভানেত্রী শিখা মাইতি, বিধায়ক বিপ্লব রায়চৌধুরী, সুকুমার দে, পাঁশকুড়া উপ-পুরপ্রধান নন্দ মিশ্র প্রমুখ। ধৃত পাঁচ জেল হেফাজতে।

ক্যুইজে রাজ্য সেরা

ক্রেতা-সুরক্ষা দফতর আয়োজিত সারা বাংলা স্কুল ভিত্তিক ক্যুইজ প্রতিযোগিতায় রাজ্যে প্রথম হয়েছে রামপুরহাট হাইস্কুলের উচ্চ মাধ্যমিকের দুই ছাত্র নরেন্দ্রনাথ দাস ও অর্জুন ঘোষ। রবিবার কলকাতায় রাজ্য সরকারের ওই দফতরের নিজস্ব ভবনে প্রতিযোগিতা হয়।

পাড়ুই রায় কাল

কলকাতা হাইকোর্টের বিচারপতি হরিশ টন্ডন কাল, বুধবার পাড়ুই মামলার রায় দেবেন। বীরভূমের পাড়ুই গ্রামে প্রাক্তন এক স্কুলকর্মীকে খুনের তদন্তের জন্য হাইকোর্ট বিশেষ দল গঠন করেছিল। নেতৃত্বে ছিলেন রাজ্য পুলিশের ডিজি। পরে হাইকোর্টের নির্দেশে আদালতে দাঁড়িয়ে তাঁকে জানাতে হয়, কেন তিনি তড়িঘড়ি চার্জশিট দিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন