ব্রিগেড থেকেই দিল্লি: বক্সী

মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে দলের বাঙালি প্রধানমন্ত্রী’র দাবি তুলেছেন অনুষ্ঠানে উপস্থিত মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০১৯ ০০:০১
Share:

প্রতীকী ছবি।

ব্রিগেড সমাবেশ থেকেই ‘দিল্লি অভিযান’ শুরু করবে তৃণমূল। সোমবার সভাস্থলের প্রস্তুতি শুরু করে এভাবেই দলের লক্ষ্য স্পষ্ট করে দিলেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী। আরও এক পা এগিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে দলের বাঙালি প্রধানমন্ত্রী’র দাবি তুলেছেন অনুষ্ঠানে উপস্থিত মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।

Advertisement

আগামী ১৯ জানুয়ারির এই সমাবেশে নিজের শক্তির প্রমাণও দিতে চান মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন ব্রিগেড ময়দানে ‘মঙ্গলযাত্রা’ ও খুঁটি পুজো সেরে সেই সমাবেশ স্থল তৈরির কাজ শুরু করা হয়েছে। দলের ব্রিগেড সমাবেশের অভিমুখ স্পষ্ট করে দলের রাজ্য সভাপতি এদিন বলেন, ‘‘আগের সব কর্মসূচি থেকে এবারের সমাবেশের পার্থক্য রয়েছে। এই ব্রিগেড সমাবেশ থেকেই আমাদের দিল্লি অভিযান শুরু হবে।’’

প্রসঙ্গত, ২০১৪ সালের লোকসভা নির্বাচনে মোদী-হাওয়া কাজে লাগিয়ে রাজ্যে দুটি আসন পেয়েছিল বিজেপি। তারপর থেকেই দলের তরফে এ রাজ্যে জমি বাড়ানোর চেষ্টা চালাচ্ছে তারা। পঞ্চায়েত ভোটে দলের ভোট বৃদ্ধিতে উৎসাহী বিজেপি নেতৃত্ব এ রাজ্যে লোকসভা আসন বাড়ানোর কথাও বলতে শুরু করেছেন। সুব্রতবাবু বলেন, ‘‘এ রাজ্য নিয়ে আর আলোচনার সুযোগ নেই। দেশ বিজেপির শাসন থেকে মুক্তি চাইছে। সেই লক্ষ্যেই ব্রিগেডের সমাবেশ।’’

Advertisement

এবারের ব্রিগেড মঞ্চে অবিজেপি ২২ টি দলের প্রতিনিধিত্ব থাকবে বলে দাবি করেছেন শোভনদেববাবু। মন্ত্রী তাপস রায় সহ কলকাতার একাধিক নেতা এদিনের খুঁটি পুজোয় উপস্থিত ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন