Ayan Sil

বধূ নির্যাতনের অভিযোগ, নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত অয়ন শীলের শ্যালককে গ্রেফতার করল পুলিশ

দীর্ঘ দিন ধরে আদালতে মামলা চলছিল অয়নের বিরুদ্ধে। আদালত থেকে তাঁর বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়। সেই পরোয়ানার ভিত্তিতেই পুলিশ তাঁকে গ্রেফতার করে বুধবার।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ১৬:৫৪
Share:

নেপথ্যে গেরুয়া টিশার্টে অয়ন শীলের শ্যালক শঙ্কর দাস। — নিজস্ব চিত্র।

ইডির হাতে নিয়োগ দুর্নীতিকাণ্ডে গত বছর গ্রেফতার হয়েছিলেন অয়ন শীল। এ বার পুলিশের হাতে গ্রেফতার হলেন তাঁর শ্যালক শঙ্কর দাস। বুধবার রাতে শঙ্করকে চুঁচুড়া থানার পুলিশ গ্রেফতার করে। পুলিশ সূত্রে খবর, বধূ নির্যাতনের অভিযোগ রয়েছে শঙ্করের বিরুদ্ধে। বৃহস্পতিবার তাঁকে চুঁচুড়া আদালতে হাজির করানো হয়।

Advertisement

দীর্ঘ দিন ধরে আদালতে মামলা চলছিল অয়নের বিরুদ্ধে। আদালত থেকে তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। সেই পরোয়ানার ভিত্তিতেই পুলিশ তাঁকে গ্রেফতার করেছে বুধবার।

গত বছরের ২০ মার্চ ইডির হাতে গ্রেফতার হন নিয়োগ দূর্নীতিতে অভিযুক্ত প্রাক্তন তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ প্রোমোটার অয়ন। তার আগে অয়নের চুঁচুড়ার জগুদাস পাড়ার বাড়ি, ফ্ল্যাট এবং অফিসে তল্লাশি চালায় ইডি। ইডি সূত্রের খবর, জগুদাস পাড়ায় অয়নের তৈরি একটি আবাসনে ফ্ল্যাট রয়েছে শান্তনুর। প্রোমোটার অয়নকে জেরার পাশাপাশি তাঁর মা-বাবাকেও জেরা করে ইডি। বাড়িতেও তল্লাশি চালানো হয়। অয়নের বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার সময় ইডি আধিকারিকদের হাতে বেশ কিছু ফাইল দেখা যায়। অয়নের পরিবার সূত্রে জানা যায়, একাধিক কাগজে অয়নের বাবা সদানন্দ শীলকে দিয়ে সই করান ইডি আধিকারিকেরা।

Advertisement

ইডির তরফে জানানো হয়, তল্লাশিতে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি পাওয়া গিয়েছে। তার মধ্যে চাকরিপ্রার্থীদের নামের তালিকা সম্বলিত কয়েকটি তালিকাও ছিল। ইডি সূত্রের দাবি, প্রায় শতাধিক উত্তরপত্রের (ওএমআর শিট) প্রতিলিপিও উদ্ধার হয়েছে। ছিল সম্পত্তি সংক্রান্ত বেশ কিছু নথিও। নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে যুক্ত কোনও সরকারি কর্তাব্যক্তি না হয়েও এক জন প্রোমোটারের অফিসে এই নথি এল কী ভাবে, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। এ বার গ্রেফতার সেই অয়নের শ্যালক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন