কেব্‌ল কেটে ফের স্তব্ধ বিএসএনএল

ফের অপটিক্যাল ফাইবার কেব্‌ল কেটে যাওয়ায় চূড়ান্ত দুর্ভোগে পড়লেন বিএসএনএলের গ্রাহকেরা। ল্যান্ডলাইন, মোবাইল তো বটেই, শনিবার সকাল থেকে দক্ষিণবঙ্গে গঙ্গার দু’পারের বিস্তীর্ণ এলাকায় বন্ধ হয়ে গেল ইন্টারনেট পরিষেবা। এর জেরে শনিবার সকাল থেকে স্টেট ব্যাঙ্ক-সহ বিভিন্ন ব্যাঙ্কে গ্রাহকেরা চূড়ান্ত দুর্ভোগে পড়েন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০১৫ ০৩:০৪
Share:

ফের অপটিক্যাল ফাইবার কেব্‌ল কেটে যাওয়ায় চূড়ান্ত দুর্ভোগে পড়লেন বিএসএনএলের গ্রাহকেরা। ল্যান্ডলাইন, মোবাইল তো বটেই, শনিবার সকাল থেকে দক্ষিণবঙ্গে গঙ্গার দু’পারের বিস্তীর্ণ এলাকায় বন্ধ হয়ে গেল ইন্টারনেট পরিষেবা। এর জেরে শনিবার সকাল থেকে স্টেট ব্যাঙ্ক-সহ বিভিন্ন ব্যাঙ্কে গ্রাহকেরা চূড়ান্ত দুর্ভোগে পড়েন। এপ্রিল মাসে দু’বার এ ভাবেই কেব্‌ল কেটে যাওয়ায় দুর্ভোগে পড়তে হয়েছিল গ্রাহকদের।

Advertisement

এর আগে ১০ এপ্রিল অসম রোডে ত্রিবেণীর কাছে বিএসএনএল-এর অপটিক্যাল ফাইবার কেব্‌ল কেটে যায়। ৩-৪ দিন ধরে বিভিন্ন ব্যাঙ্কে গ্রাহকরা দুর্ভোগের শিকার হন। তার পরে ওই লাইন মেরামতের পাশাপাশি নতুন একটি লাইন উত্তর ২৪ পরগনার ভাটপাড়া- ব্যারাকপুর- পানিহাটি-দমদম দিয়ে কলকাতায় ঘুরিয়ে দেয় বিএসএনএল। নতুন লাইনটিও শনিবার সকালে কোনও কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে। বিএসএনএল কর্তৃপক্ষ জানান, কোথাও রাস্তা খোঁড়াখুঁড়ির ফলে ব্যারাকপুর-কল্যাণী ও শ্রীরামপুর-ত্রিবেণী অ়ঞ্চল জুড়ে তাঁদের পরিষেবা স্তব্ধ হয়ে গিয়েছে।

৩০ এপ্রিল ছিল বাংলা বন্‌ধ। তার পরের দিন মে দিবস। আজ, রবিবার রয়েছে ফের ছুটি। এর মধ্যে শনিবারই ছিল কাজের দিন। গ্রাহকেরা মাসের প্রথমে টাকা তুলতে ব্যাঙ্কে গিয়ে নাকাল হন। স্টেট ব্যাঙ্ক কর্তৃপক্ষ জানিয়েছেন, বিএসএনএলের লিঙ্ক না থাকায় ওই এলাকায় সাধারণ ব্যাঙ্কিং পরিষেবা ব্যাহত হয়েছে। তবে ভি-স্যাট প্রযুক্তির মাধ্যমে কিছুটা পরিষেবা দেওয়া হয়েছে।

Advertisement

কলকাতায় বিএসএনএলের জেনারেল ম্যানেজার (ট্রান্সমিশন) প্রদীপ গুপ্ত বলেন, ‘‘ঘটনার তদন্ত চলছে। খুব শীঘ্রই সমস্ত লাইন চালু হয়ে যাবে।’’ গত মাসের ১০ তারিখ ও শেষ সপ্তাহে গুয়াহাটি থেকে কলকাতার মধ্যে এ ভাবেই অপটিক্যাল ফাইবার কেব্‌ল কেটে যাওয়ায় ত্রিপুরা-সহ উত্তর পূর্বাঞ্চলে প্রায় দেড় দিন বিএসএনএল পরিষেবা বন্ধ ছিল। মুশকিলে পড়েছিলেন অসম-ত্রিপুরার গ্রাহকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন