Buddhadeb Bhattacharjee

হাসপাতাল থেকে ছুটি, তবে বাড়ি নয়, আপাতত সেফ হোমে থাকবেন বুদ্ধদেব ও মীরা

বুদ্ধদেবকে বাড়িতে নিভৃতবাসে থাকার পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকেরা। দেখাশোনার কেউ না থাকায় তাঁকে সেফ হোমে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২১ ১২:২২
Share:

মীরা ভট্টাচার্য এবং বুদ্ধদেব ভট্টাচার্য।

বুধবার দুপুরেই হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন বুদ্ধদেব ভট্টাচার্য। তবে ছাড়া পেলেও পাম অ্যাভিনিউয়ের বাড়িতে ফিরছেন না তিনি। প্রাক্তন মুখ্যমন্ত্রীকে বাড়িতে নিভৃতবাসে থাকার পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকেরা। কিন্তু বাড়িতে দেখাশোনার কেউ না থাকায় তাঁকে সেফ হোমে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সে ক্ষেত্রে দক্ষিণ কলকাতায় তাঁর বাড়ির কাছেই একটি সেফ হোমে রাখা হবে বুদ্ধদেবকে।

Advertisement

করোনায় আক্রান্ত বুদ্ধদেবের চিকিৎসা চলছিল দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে। ওই হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য এবং বুদ্ধদেবের সর্বক্ষণের সঙ্গী তপনবাবুও। বুধবার দুপুরে তিনজনকেই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার কথা। তবে বাড়িতে দেখভালের কেউ না থাকায় বুদ্ধদেব, মীরা এবং তপনবাবুকে ওই সেফ হোমেই রাখা হবে।

তবে সেফ হোমে থাকলেও বুদ্ধদেবের শারীরিক অবস্থার উপর নিয়মিত নজর রাখবেন হাসপাতালের চিকিৎসকেরা। বুদ্ধদেবের ব্যক্তিগত চিকিৎসক এ ব্যাপারে যোগাযোগ রেখে চলবেন হাসপাতালের চিকিৎসক দলের সঙ্গে। আপাতত বুদ্ধদেবকে অক্সিজেন এবং নেবুলাইজার দেওয়ার প্রক্রিয়া যেমন চলছিল তেমন চলবে বলেই জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন