আজ থেকে টান পড়তে পারে বাসে

নেতাদের নির্দেশে বাস তো তুলে নেওয়া হচ্ছেই। বাসকর্মীদের একাংশ শাসক দলের ইউনিয়নের সদস্য হওয়ায় তাঁরা ওই সমাবেশে যোগ দিতে পারেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০১৮ ০৫:৩৭
Share:

অপেক্ষা: বাসের দেখা নেই এসপ্লানেড চত্বরে। বৃহস্পতিবার। ছবি: সুদীপ ঘোষ।

তৃণমূলের শহিদ দিবসের সমাবেশকে কেন্দ্র করে আজ, শুক্রবার সকাল থেকেই টান পড়তে পারে দূরপাল্লার বেসরকারি বাস পরিষেবায়। কাল, শনিবার ওই সমাবেশ হবে।

Advertisement

কলকাতা থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় যে-সব বাস চলে, তার বেশির ভাগই আজ রাস্তা থেকে উঠে যাবে বলে মালিক সংগঠনের নেতাদের আশঙ্কা। বিশেষত দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান ও বীরভূমের ক্ষেত্রে বাস-সঙ্কট তৈরি হতে পারে। ভোগান্তিতে পড়তে হতে পারে যাত্রীদের।

নেতাদের নির্দেশে বাস তো তুলে নেওয়া হচ্ছেই। বাসকর্মীদের একাংশ শাসক দলের ইউনিয়নের সদস্য হওয়ায় তাঁরা ওই সমাবেশে যোগ দিতে পারেন। ফলে কর্মীর অভাবেও কিছু বাস বসে থাকবে। বেঙ্গল বাস সিন্ডিকেটের সহ-সভাপতি দীপক সরকার বৃহস্পতিবার বলেন, “সব ক্ষেত্রেই বাসে চেপে কর্মী-সমর্থকেরা সমাবেশে আসেন। দূরের জেলার কর্মীরা আগের দিনেই রওনা হয়ে যান কলকাতার পথে। ফলে শুক্রবার থেকে বাস কমবে।” বাস কমবে বলে আশঙ্কা প্রকাশ করেছে জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেটস, ইন্টার অ্যান্ড ইন্ট্রা রিজিওন বাস সার্ভিস অ্যাসোসিয়েশনও।

Advertisement

সরকারি বাসের কর্মী ইউনিয়নের সদস্যদের একটি বড় অংশও সমাবেশে যোগ দেবেন। ফলে বাসের সংখ্যা কমার আশঙ্কা রয়েছে। তবে পরিবহণ নিগমের আধিকারিকদের দাবি, বেসরকারি বাসের সংখ্যা কমার আশঙ্কা থাকায় শনিবার সরকারি বাসের সংখ্যা বাড়ানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন