By Election

রাজ্যে দার্জিলিং-সহ ৬টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন, ফল ঘোষণা ২৩ মে

শনিবার এক বিজ্ঞপ্তিতে তারা জানাল, ওই দিনই ইসলামপুর, কান্দি, নওদা, হবিবপুর ও ভাটপাড়া বিধানসভা আসনেও উপনির্বাচন হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০১৯ ০০:১২
Share:

দার্জিলিং বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে ১৯ মে, শুক্রবারই ঘোষণা করেছে নির্বাচন কমিশন। শনিবার এক বিজ্ঞপ্তিতে তারা জানাল, ওই দিনই ইসলামপুর, কান্দি, নওদা, হবিবপুর ও ভাটপাড়া বিধানসভা আসনেও উপনির্বাচন হবে। মনোনয়ন জমা নেওয়া শেষ হবে ২৯ এপ্রিল। পরের দিন স্ক্রুটিনি। প্রার্থীপদ প্রত্যাহারের শেষ দিন ২ মে। ফল ঘোষণা হবে ২৩ মে, লোকসভার সঙ্গেই।

Advertisement

শুক্রবারই নির্বাচন কমিশন দার্জিলিং বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের দিন ঘোষণা করে। ফলে ওই দিন থেকেই পাহাড়ে নির্বাচন বিধি লাগু হয়ে যায়। দার্জিলিঙে গোর্খা জনমুক্তি মোর্চার বিধায়ক ছিলেন অমর সিংহ রাই। কিন্তু তিনি এ বার দার্জিলিং লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী। সে কারণে, আগেই তাঁকে বিধায়কের পদ থেকে ইস্তফা দিতে হয়েছিল। ফলে ওই পদটি শূন্য হয়ে যায়।

দার্জিলিং কেন্দ্রে ভোটের দিন ঘোষণা হওয়ার পরই তৃণমূল, বিজেপি, কংগ্রেস, সিপিএম এবং গোর্খা জনমুক্তি মোর্চার তরফে কাকে প্রার্থী করা হবে, তা-নিয়ে পাহাড়ে জল্পনা শুরু হয়ে যায়।

Advertisement

আরও পড়ুন: বাংলা যেন সেই বিহার, মন্তব্য বিশেষ পর্যবেক্ষকের, অপসারিত মালদহের এসপি অর্ণব ঘোষ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন