Calcutta High Court

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলার রায় ঘোষণা কবে? দিনক্ষণ জানিয়ে দিল কলকাতা হাই কোর্ট

এসএসসির গ্ৰুপ-সি, গ্ৰুপ-ডি, নবম-দশম এবং একাদশ-দ্বাদশ শ্রেণির ২৪ হাজারের বেশি শূন্যপদে নিয়োগে দুর্নীতির অভিযোগ ওঠে। প্রাক্তন বিচারপতি গঙ্গোপাধ্যায় অনেকের চাকরি বাতিলের নির্দেশ দেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ২২:০৩
Share:

কলকাতা হাই কোর্ট। — ফাইল চিত্র।

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলার রায় ঘোষণার দিন জানাল কলকাতা হাই কোর্ট। আগামী সোমবার সকাল সাড়ে ১০টায় রায় ঘোষণা করবে হাই কোর্টের বিশেষ ডিভিশন বেঞ্চ। ২৪ হাজারের বেশি নিয়োগ নিয়ে রায় ঘোষণা করা হবে। একসঙ্গে ৩৫০টি মামলার রায় ঘোষণা করবে আদালত।

Advertisement

এসএসসির গ্ৰুপ-সি, গ্ৰুপ-ডি, নবম-দশম এবং একাদশ-দ্বাদশ শ্রেণির ২৪ হাজারের বেশি শূন্যপদে নিয়োগে দুর্নীতির অভিযোগ ওঠে। প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় অনেকের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিলেন। ওই নির্দেশে স্থগিতাদেশ দিয়ে হাই কোর্টের বিশেষ বেঞ্চে মামলাটি ফেরত পাঠায় সুপ্রিম কোর্ট। বিশেষ বেঞ্চকে ছ’মাসের মধ্যে শুনানি শেষ করতে বলেছিল শীর্ষ আদালত। সেই মতো গত ডিসেম্বর মাস থেকে ওই মামলাগুলির শুনানি শুরু হয় বিশেষ বেঞ্চে।

প্রায় সাড়ে তিন মাস ধরে হাই কোর্টের বিশেষ বেঞ্চে মামলাটির শুনানি চলেছে। বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শব্বর রসিদির ডিভিশন বেঞ্চে টানা শুনানি হয়েছে এই মামলার। গত ২০ মার্চ ওই বেঞ্চে শুনানি শেষ হয়। রায় ঘোষণা স্থগিত রেখেছিল আদালত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন