Moyna BJP Leader Death

হাই কোর্টে ধাক্কা রাজ্যের, ময়নার বিজেপি নেতা খুনে এনআইএ তদন্ত বহাল প্রধান বিচারপতির বেঞ্চে

পশ্চিম মেদিনীপুরের ময়নার বিজেপির বুথ কমিটির সভাপতি ছিলেন বিজয়কৃষ্ণ। ২০২৩ সালে তাঁকে খুন করা হয়। অভিযোগ ওঠে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। তাতে এনআইএ তদন্তের নির্দেশ দেয় আদালত।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ২০:৩২
Share:

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

ময়নার বিজেপি নেতা বিজয়কৃষ্ণ ভুইয়াঁর খুনের ঘটনায় জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ-র তদন্তই বহাল রাখল কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ। এর আগে হাই কোর্টের সিঙ্গল বেঞ্চ এই মামলার তদন্তভার দিয়েছিল এনআইএ-র হাতে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য সরকার। বৃহস্পতিবার রাজ্যের আবেদন খারিজ হয়ে গিয়েছে। এনআইএ তদন্তের নির্দেশই বহাল রেখেছে আদালত।

Advertisement

পশ্চিম মেদিনীপুরের ময়নার বিজেপির বুথ কমিটির সভাপতি ছিলেন বিজয়কৃষ্ণ। ২০২৩ সালে তাঁকে খুন করা হয়। অভিযোগ ওঠে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। অভিযোগ, বিজয়কৃষ্ণকে অপহরণ করে নিয়ে গিয়েছিল দুষ্কৃতীরা। তার পর বোমা মেরে, গুলি করে তাঁকে খুন করা হয়। সেই ঘটনায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে প্রতিবাদ বিক্ষোভ গড়ে তুলেছিল বিজেপি। ময়না থানা ঘেরাও করে বিক্ষোভ দেখানো হয়েছিল দীর্ঘ ক্ষণ। পরে এই ঘটনায় হাই কোর্টে যায় বিজেপি।

ময়নাতদন্তের রিপোর্টে জানা গিয়েছিল, মাথায় গুলি লেগে মৃত্যু হয়েছে বিজয়কৃষ্ণের। কলকাতা হাই কোর্ট এই খুনের ঘটনায় দ্বিতীয় বার ময়নাতদন্তের নির্দেশ দিয়েছিল। পরে বিচারপতি জয় সেনগুপ্তের বেঞ্চ মামলার তদন্তভার তুলে দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গিয়েছিল রাজ্য। বৃহস্পতিবার হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে সেই মামলার শুনানি ছিল। আদালত জানায়, যে হেতু ইতিমধ্যে এনআইএ এই মামলার তদন্ত শুরু করেছে, তাই তাতে আর হস্তক্ষেপ করবে না আদালত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন