West Bengal Panchayat Election 2023

মনোনয়ন দাখিলে সাহায্য করবে দুই থানা, হাই কোর্ট নির্দেশ দিল ভাঙড়ের সন্ত্রাস মামলায়

আইএসএফ-এর তিন প্রার্থীকে মনোনয়নপত্র দাখিলের জন্য পুলিশকে সাহায্য করতে নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। বুধবার বিচারপতি রাজাশেখর মান্থা এই নির্দেশ দিয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ভাঙড়  শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ১৭:০৬
Share:

ভাঙড়ে ‘সন্ত্রাস’ মামলায় কড়া নির্দেশ হাই কোর্টের। — ফাইল চিত্র

পঞ্চায়েত নির্বাচনের মুখে মনোনয়নপত্র জমা দেওয়া ঘিরে সংঘর্ষে উত্তপ্ত দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়। সেই আবহে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ)-এর তিন প্রার্থীকে মনোনয়নপত্র দাখিলের জন্য পুলিশকে সাহায্য করার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। বুধবার বিচারপতি রাজাশেখর মান্থা এই নির্দেশ দিয়েছেন। এ জন্য ভাঙড়ের দু’টি থানাকে পদক্ষেপ করার নির্দেশও দিয়েছেন তিনি।

Advertisement

বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ, ওই প্রার্থীদের নির্বিঘ্নে মনোনয়নের ব্যবস্থা করতে হবে কাশীপুর এবং ভাঙড় থানার পুলিশকে। তিনি আরও জানিয়েছেন, রাজ্যের অন্য প্রার্থীদের ক্ষেত্রেও একই অভিযোগ এলে পদক্ষেপ করবে রাজ্য নির্বাচন কমিশন। এ ছাড়া আদালত নির্দেশ দিয়েছে, কমিশনের ওই নির্দেশ কার্যকর করতে বিভিন্ন জেলার পুলিশ সুপার এবং কমিশনারদের বলবেন রাজ্য পুলিশের ডিজি।

অন্য দিকে, উত্তর ২৪ পরগনার মিনাখাঁয় মনোনয়নপত্র পেশের সময় প্রার্থীর উপর হামলা চালানোর অভিযোগ তুলে বুধবার হাই কোর্টে গিয়েছিল সিপিএম। ওই ঘটনায় বসিরহাটের পুলিশ সুপারের রিপোর্ট তলব করেছে আদালত। এ নিয়ে আগামী সপ্তাহে শুনানি হবে।

Advertisement

মঙ্গলবার ভাঙড়-২ বিডিও অফিস চত্বর রণক্ষেত্র হয়ে ওঠে তৃণমূল এবং আইএসএফের সংঘর্ষের ঘটনা ঘিরে। দু’পক্ষের বিরুদ্ধেই মুড়িমুড়কির মতো বোমাবাজি করার অভিযোগ উঠেছে। এমনকি, ওঠে গুলি চালানোর অভিযোগ। তার জেরে জখম হয় দু’দলেরই কয়েক জন। এর পর বুধবার কর্মীদের উপর হামলার অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয় আইএসএফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন