পুনরায় বোর্ড গঠনের দাবি 

সেই নির্দেশ নিয়ে এ দিন ব্লক প্রশাসনের দ্বারস্থ হন সিপিএম নেতারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

নাগরাকাটা শেষ আপডেট: ০১ মার্চ ২০১৯ ০৩:৪১
Share:

প্রতীকী ছবি।

তৃণমূল জোর করে গ্রাম পঞ্চায়েত দখল করেছে, এই অভিযোগে হাইকোর্টে মামলা করেছিল সিপিএম। বৃহস্পতিবার দলের এরিয়া কমিটির নেতাদের দাবি সেই মামলায়, আদালত তাঁদের অভিযোগ মেনে নিয়ে, পদ্ধতি মেনে পুনরায় পঞ্চায়েত বোর্ড গঠনের নির্দেশ দিয়েছে। সেই নির্দেশ নিয়ে এ দিন ব্লক প্রশাসনের দ্বারস্থ হন সিপিএম নেতারা।

Advertisement

নাগরাকাটা ব্লকের আংরাভাষা এক নম্বর গ্রাম পঞ্চায়েতে মোট সাতটি আসনের মধ্যে চারটিতে বাম প্রার্থীরা এবং তিনজন তৃণমূল প্রার্থী জয়ী হয়েছিলেন। বোর্ড গঠনের দিনে তৃণমূলের নেতৃত্বে গ্রাম পঞ্চায়েত দফতরে ঢোকার আগেই জয়ী বাম সদস্যদের মারধোর করে তাড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে। এর পর তৃণমূল সদস্যরা সেখানে বোর্ড গঠন করে ফেলে। সেই প্রক্রিয়াকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে যায় সিপিএম। সেই মামলায় আবার সঠিক ভাবে পদ্ধতি মেনে পঞ্চায়েত বোর্ড গঠন করার নির্দেশ দেওয়া হয়েছে বলে এ দিন সিপিএমের নাগরাকাটা এরিয়া কমিটির নেতারা দাবি করেন। তাংদের মধ্যে রামলাল মূর্মু, দিলকুমার ওঁরা নাগরাকাটার বিডিও স্মৃতি সুব্বার কাছে আদালতের নির্দেশ মোতাবেক পুনরায় বোর্ড গঠনের দাবি জানান এ দিন। সিপিএমের জয়ী সদস্যরাও এই প্রতিনিধি দলে উপস্থিত থেকে বিডিওর সঙ্গে কথা বলেন।

আদালতের নির্দেশ খতিয়ে দেখে দ্রুত পদক্ষেপ করা হবে বলে এ দিন নাগরাকাটা ব্লক প্রশাসনের তরফে জানানো হয়েছে। তৃণমূলের তরফে এদিন কোন বিবৃতি পাওয়া যায় নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন