Calcutta University

সাপ্লিমেন্টারি পরীক্ষা চেয়ে পথ অবরোধ

২৩ নভেম্বর থেকে ২৩ ডিসেম্বরের মধ্যে কোন কোন পরীক্ষা কলেজকে নিতে হবে, বিশ্ববিদ্যালয় সেই ব্যাপারে নির্দেশিকা দিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২০ ০৪:১৫
Share:

—ফাইল চিত্র।

অবিলম্বে সাপ্লিমেন্টারি পরীক্ষা নেওয়া এবং স্নাতকোত্তরে ভর্তির আবেদনের সময়সীমা বাড়ানোর দাবিতে বুধবার কলেজ স্ট্রিট অবরোধ করল ছাত্র সংগঠন ‘কলকাতা বিশ্ববিদ্যালয় স্টুডেন্টস ইউনিটি’। সংগঠনের পক্ষে অনীক দে দাবি জানান, নভেম্বরের মধ্যেই সাপ্লিমেন্টারি পরীক্ষা নিয়ে তার

Advertisement

ফল প্রকাশ করতে হবে, স্নাতকোত্তরে ভর্তির সুযোগ দিতে হবে ইচ্ছুকদের। তাই স্নাতকোত্তরে ভর্তির জন্য আবেদনের সময়সীমা বাড়াতে হবে।

এ বার স্নাতকোত্তরে ভর্তির আবেদনের শেষ তারিখ ছিল ১৪ই নভেম্বর। অনীকের বক্তব্য, ভর্তির আবেদনের মেয়াদ বাড়ানো হবে কি না, কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২৪ নভেম্বরের মধ্যে তা জানাবেন। ২৩ নভেম্বর থেকে ২৩ ডিসেম্বরের মধ্যে কোন কোন পরীক্ষা কলেজকে নিতে হবে, বিশ্ববিদ্যালয় সেই ব্যাপারে নির্দেশিকা দিয়েছে। কারা ওই সব পরীক্ষায় বসতে পারবেন, কলেজগুলি কী ভাবে পরীক্ষা নেবে, তা বিস্তারিত ভাবে জানানো হয়েছে নির্দেশিকায়। প্রথম বর্ষ এবং সিমেস্টারের পড়ুয়াদের ১০০% নম্বরেরই অভ্যন্তরীণ মূল্যায়ন হবে। অন্যদের ক্ষেত্রে অভ্যন্তরীণ মূল্যায়নে ৫০% নম্বর থাকবে এবং বাকি ৫০% নম্বর নেওয়া হবে আগের বর্ষ বা সিমেস্টারের থেকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন