CAR

বেপরোয়া গাড়ি বাসন্তী হাইওয়ের খালে, ঘণ্টাখানেকের চেষ্টায় উদ্ধার ৩ আরোহী

অতিরিক্ত গতির কারণেই এই দুর্ঘটনা বলে মনে করছে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২০ ১৮:২৮
Share:

স্থানীয়রা উদ্ধার করছেন খালে পড়া গাড়িটি। —নিজস্ব চিত্র।

অল্পের জন্যে রক্ষা! গাড়ি খালে পড়লেও, স্থানীয় বাসিন্দাদের তৎপরতায় প্রাণে বেঁচে গেলেন তিন আরোহী। বুধবার দুপুরে একটি মারুতি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে বাসন্তী হাইওয়ে লাগোয়া খালে পড়ে যায়। গাড়িতে এক মহিলা ও দুই যুবক ছিলেন। ঘণ্টাখানেকের চেষ্টায় তাঁদের প্রত্যেককেই উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, মালঞ্চ থেকে সায়েন্স সিটির দিকে বেপরোয়া গতিতে যাচ্ছিল ওই গাড়িটি। চৌবাগার কাছে বাঁক নিতে গিয়ে আচমকাই খালে পড়ে যায়। স্থানীয়েরাই খাল থেকে গাড়ি উদ্ধারে ঝাঁপিয়ে পড়েন। খবর দেওয়া হয় প্রগতি ময়দান থানাতেও। অল্প সময়ের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী। খালে নামানো হয় ডুবুরিও। দুর্ঘটনার জেরে জখম হলেও, ওই গাড়ির আরোহীদের উদ্ধার করা গিয়েছে।

অতিরিক্ত গতির কারণেই এই দুর্ঘটনা বলে মনে করছে পুলিশ। চালক মত্ত অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। সচেতন করা সত্ত্বেও বাসন্তী হাইওয়েতে বেপরোয়া ভাবে গাড়ি চালাতে গিয়ে প্রায়ই দুর্ঘটনা ঘটে। কখনও কখনও প্রাণহানির ঘটনাও ঘটেছে। তার পরেও হুঁশ ফিরছে না চালকদের। ইতিমধ্যে বাসন্তী হাইওয়েতে প্রচুর সিসি ক্যামেরা লাগানো হয়েছে। সর্ব ক্ষণ চলছে নজরদারিও।

Advertisement

আরও পড়ুন: বছর পার, খোঁজ নেই বি-টেক ছাত্রের, হাইকোর্টে গেল পরিবার

ফি সপ্তাহে সুন্দরবন, ৬৭ বছরেও ছুটে চলেছেন বিরাটির ‘দু’টাকার ডাক্তার’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন