Primary School

Primary TET: এসএসসির পর এ বার প্রাথমিক টেট, দুর্নীতির তদন্তে মামলাকারীকে তলব সিবিআইয়ের

২০১৪-য় প্রাথমিকে ফেল করেও অনেকে চাকরি পেয়েছেন, এই অভিযোগে হাই কোর্টে মামলা করেন সৌম্যেন নন্দী। তার ভিত্তিতে সিবিআই তদন্তের নির্দেশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২২ ১২:৩৩
Share:

—নিজস্ব চিত্র।

এসএসসির পর এ বার প্রাথমিক টেটের মামলাকারীকে তলব সিবিআইয়ের। রবিবার সকালে সেই মতোই নিজাম প্যালেসে আসেন প্রাথমিক টেটের মামলাকারী সৌম্যেন নন্দী। ২০১৪ সালের প্রাথমিকে ফেল করেও অনেকে চাকরি পেয়েছেন, এই অভিযোগে কলকাতা হাই কোর্টে মামলা করেছিলেন সৌম্যেন। প্রসঙ্গত, এসএসসির পাশাপাশি প্রাথমিকে শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ, এই মামলায় চন্দন মণ্ডল নামে এক ব্যক্তির নাম উঠে আসছে, যিনি টাকা নিয়ে বেআইনি ভাবে চাকরি দিয়েছে বলে অভিযোগ। ওই ব্যক্তিকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করার ছাড়পত্রও সিবিআইকে দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। পাশাপাশিই, এই মামলায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী উপেন্দ্রনাথ বিশ্বাসকেও তদন্তে সহযোগিতা করতে বলেছেন আদালত। হাই কোর্টের নির্দেশ, আগামী ১৫ জুন মুখবন্ধ খামে রিপোর্ট জমা দিতে হবে তদন্তকারী সংস্থাকে। মনে করা হচ্ছে, দ্রুত তদন্তের জাল গুটিয়ে আনতে চাইছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রবিবার মামলাকারীকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে নিজাম প্যালেসে। এর আগে এসএসসির মামলাকারীদেরও ডেকে পাঠিয়েছিল সিবিআই।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন