Asansol

কোথায় গেল লালা? হন্যে হয়ে ঘনিষ্ঠ ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি সিবিআইয়ের

শুক্রবার সকালে আসানসোলের কন্যাপুরের লালা-ঘনিষ্ঠ ব্যবসায়ী জয়দেব মণ্ডলের বাড়িতে সিবিআই হানা দেয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২১ ১৪:১৭
Share:

কয়ালা পাচার-কাণ্ডে অন্যতম অভিযুক্ত লালার নাগাল পেতে মরিয়া সিবিআই। -নিজস্ব চিত্র।

কয়ালা পাচার-কাণ্ডে অন্যতম অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা এখনও বেপাত্তা। তাঁর নাগালে পেতে মরিয়া সিবিআই। অনুপের সন্ধান পেতে আজ, শুক্রবার রাজ্যের বেশ কয়েকটি জায়গায় ফের তল্লাশি চালাচ্ছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

Advertisement

শুক্রবার সকালে লালা-ঘনিষ্ঠ ব্যবসায়ী জয়দেব মণ্ডলের বাড়িতে সিবিআই হানা দেয়। আসানসোলের কন্যাপুরের তাঁর দু’টি বাড়ি রয়েছে। সকাল ন’টা নাগাদ একটি গাড়িতে কেন্দ্রীয় গোয়েন্দারা পৌঁছন কন্যাপুরে। তার পর জয়দেবের দু’টি বাড়িতে শুরু হয় অভিযান।

জয়দেবের পরিবারের সঙ্গে কথা বলছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। নথিপত্রও খতিয়ে দেখছেন তাঁরা। কন্যাপুর পুলিশ ফাঁড়ির ঠিক উল্টো দিকে জয়দেবের একটি বাড়িতে প্রথমে তল্লাশি শুরু হয়। সেখানে আরও একটি বাড়ি এবং অফিস রয়েছে জয়দেবের। সিবিআই সূত্রে খবর, সেখানেও তল্লাশি চলছে।

Advertisement

আসানসোলের কন্যাপুরের লালা-ঘনিষ্ঠ ব্যবসায়ী জয়দেব মণ্ডলের সেই বাড়ি। — নিজস্ব চিত্র

কয়লা-কাণ্ড সামনে আসার পর, বেশ কয়েকজনের নাম জানতে পারেন কেন্দ্রীয় গোয়েন্দারা। জানা যায়, এই পাচার চক্রে রেল থেকে নিরাপত্তা সংস্থা সিআইএসএফ, ইসিএল-সহ বেশ কয়েকজন প্রভাবশালী জড়িত। এই চক্রের মাথা অনুপ মাঝি ওরফে লালা। পরিস্থিতি বেগতিক দেখে গা ঢাকা দিয়েছেন লালা। এখনও তাঁর নাগাল পায়নি সিবিআই। বিভিন্ন মানুষকে জেরা করে এবং অভিযান চালিয়ে কেন্দ্রীয় গোয়েন্দারা জানার চেষ্টা করছেন, লালা কোথায় লুকিয়ে থাকতে পারেন।

স্থানীয় সূত্রে খবর, জয়দেব মণ্ডল এক জন ব্যবসায়ী। বাম এবং তৃণমূল জমানাতে তাঁর নাম একাধিকাবার কয়লা পাচার চক্রের সঙ্গে জড়িয়েছে। এর আগে ধৃতদের জেরা করে এবং তাঁদের বাড়ি, অফিসে তল্লাশি চালিয়ে পাওয়া নথি থেকে জয়দেবের নাম উঠে এসেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন