সিবিএসই-তে ছেলেদের টেক্কা দিল মেয়েরা

এ বারের সিবিএসই পরীক্ষার ফলে গোটা দেশে শতাংশের হিসেবে ছেলেদের টেক্কা দিল মেয়েরা। মেয়েরা পেয়েছে ৮৮.৫৮ শতাংশ এবং ছেলেরা পেয়েছে ৭৮.৮৫ শতাংশ। পশ্চিমবঙ্গে ৯৮.২ শতাংশ নম্বর পেয়ে প্রথম হয়েছে অনির্বাণ দেব।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ মে ২০১৬ ১৬:১৫
Share:

এ বারের সিবিএসই পরীক্ষার ফলে গোটা দেশে শতাংশের হিসেবে ছেলেদের টেক্কা দিল মেয়েরা। মেয়েরা পেয়েছে ৮৮.৫৮ শতাংশ এবং ছেলেরা পেয়েছে ৭৮.৮৫ শতাংশ। পশ্চিমবঙ্গে ৯৮.২ শতাংশ নম্বর পেয়ে প্রথম হয়েছে অনির্বাণ দেব। ৯৭ শতাংশ পেয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছে আকাঙ্খা রাই। ৯৬.২ শতাংশ নম্বর নিয়ে তিন জন কৃতীর দখলে রয়েছে তৃতীয় স্থান। শৌনক রায়, শিলাদিত্য গঙ্গোপাধ্যায় এবং ঈশানী ঘোষ।

Advertisement

শনিবার প্রকাশিত হল সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন বা সিবিএসই-র ফল। দিল্লির মন্টফোর্ট স্কুলের সুকৃতী গুপ্ত ৫০০ নম্বরের মধ্যে ৪৯৭ পেয়ে প্রথম স্থান অধিকার করেছে। টেগোর পাবলিক স্কুলের পলক গোয়েল অর্জন করেছে দ্বিতীয় স্থান। তার প্রাপ্ত নম্বর ৪৯৬। তৃতীয় স্থানে রয়েছে সেন্ট টেরিজা কনভেন্ট স্কুলের সৌম্য উপল। তার প্রাপ্ত নম্বর ৪৯৫। সারা দেশের মধ্যে কেরলের তিরুঅনন্তপুরম এলাকার ফলাফল সবচেয়ে ভাল। ৯৭.৬১ শতাংশ নম্বর উঠেছে এই অঞ্চল থেকে।

এই বছর সিবিএসই পরীক্ষা শুরু হয়েছিল গত ১ মার্চ এবং শেষ হয়েছিল এপ্রিলের ২২ তারিখে। রেজাল্ট জানা যাচ্ছে এই সাইট গুলো থেকে।

Advertisement

www.cbseresults.nic.in

www.results.nic.in

www.results.gov.in

আরও পড়ুন...

আইসিএসই, আইএসসি-তে মেধাতালিকায় সামনের সারিতে কলকাতার পড়ুয়ারা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন