Violence

বসিরহাট যাওয়ার পথে আটক মীনাক্ষী লেখি-সহ ৩ বিজেপি সাংসদ

বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সমস্ত নেতাকে আবেদন করেছিলেন যে, শান্তি না ফেরা পর্যন্ত বসিরহাটে যাবেন না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৭ ১৯:১৬
Share:

পুলিশ আটক করায় প্রতিবাদ জানাচ্ছেন মীনাক্ষী লেখি -সহ বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা। শনিবার সুদীপ ঘোষের তোলা ছবি।

পরিস্থিতি খতিয়ে দেখতে শনিবার সকালে বসিরহাটের উদ্দেশে রওনা দিয়েছিল বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল। কিন্তু এয়ারপোর্ট থানার গ্রিন পার্কের কাছেই যশোহর রোডের উপর তাঁদের আটকে দেয় পুলিশ। বিরোধী প্রতিনিধি দলের সঙ্গে পুলিশের বচসা চলে দীর্ঘ ক্ষণ। এর পরেই বিজেপি’র তিন সাংসদ মীনাক্ষী লেখি, সত্যপাল সিংহ এবং ওম মাথুরকে আটক করে পুলিশ।

Advertisement

এ দিন সকালে কলকাতা বিমানবন্দর থেকে বসিরহাটের উদ্দেশে রওনা দেয় বিজেপি’র কেন্দ্রীয় প্রতিনিধি দল। কিন্তু পুলিশ তাঁদের রাস্তা আটকে দেয়। পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন মীনাক্ষী। ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

আরও পড়ুন: বসিরহাটে যাওয়ার পথে বিরোধীদের রুখল পুলিশ

Advertisement

বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সমস্ত নেতাকে আবেদন করেছিলেন যে, শান্তি না ফেরা পর্যন্ত বসিরহাটে যাবেন না। এলাকায় শান্তি ফেরানোর জন্য যথাযথ ব্যবস্থা নিয়েছে প্রশাসন। কিন্তু শনিবারও সেই অনুরোধ উপেক্ষা করে বসিরহাট যাওয়ার কর্মসূচি নিয়েছিলেন বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব। এ দিন শহরে ধিক্কার মিছিল করেন বিজেপি রাজ্য নেতৃত্ব। সেখানে যোগ দেওয়ার কথা ছিল কেন্দ্রীয় প্রতিনিধি দলের। কিন্তু সেখনে যোগ না দিয়েই তাঁরা বসিরহাটের পথে রওনা হন।

এর আগে শুক্রবার এই মাইকেল নগরের কাছেই বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায় এবং দলীয় নেত্রী লকেট চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছিল পুলিশ। তাই নিয়ে শুরু হয় রাজনৈতিক চাপানউতোর। এ দিন কেন্দ্রীয় প্রতিনিধি দলকে আটক করায় ফের নতুন করে উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে।

তবে পরিস্থিতি পুরোপুরি শান্ত না হলে বাইরে থেকে নেতারা আসুন, সেটা চাইছেন না বসিরহাটের মানুষও। তাঁদের অনেকের বক্তব্য, যারা ভাঙচুর চালায়, তাদের বেশির ভাগই অচেনা মুখ। নবান্নের কাছেও তথ্য এসেছে, যারা গোলমাল পাকিয়েছে, তাদের মধ্যে স্থানীয় লোকের সংখ্যা নগণ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন