Dengue

রাজ্যে ডেঙ্গির দাপট বেড়েই চলেছে, ২১ নভেম্বর নবান্নে জরুরি বৈঠক করবেন মুখ্যমন্ত্রী

ডেঙ্গি সংক্রান্ত বিষয়ে আলোচনার জন্য জরুরি ভিত্তিতে একটি বৈঠকের ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী। ওই বৈঠকে যোগ দিতে নির্দেশ দেওয়া হয়েছে স্বাস্থ্য ভবনের আধিকারিকদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১৪:০১
Share:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

রাজ্যে দাপট দেখাতে শুরু করেছে ডেঙ্গি। বিষয়টি নিয়ে চিন্তিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই আগামী ২১ নভেম্বর নবান্ন এই সংক্রান্ত বিষয়ে আলোচনার জন্য জরুরি ভিত্তিতে একটি বৈঠকের ডাক দিয়েছেন তিনি। ওই দিনের বৈঠকে যোগ দিতে নির্দেশ দেওয়া হয়েছে স্বাস্থ্য ভবনের সমস্ত আধিকারিকে। এ ছাড়াও বৈঠকে থাকবেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। মুখ্যমন্ত্রীর নির্দেশেই তিনি নবান্ন থেকে রাজ্যের সমস্ত জেলার জেলাশাসকদের নিয়ে ডেঙ্গি রুখতে বৈঠক করেছেন। কিন্তু তাতেও পরিস্থিতি আয়ত্তে আসেনি।

Advertisement

পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত মোট ডেঙ্গি আক্রান্তের সংখ্যা প্রায় ৫৫ হাজার। তা নিয়ে রাজ্য জুড়ে ইতিমধ্যেই উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। স্বাস্থ্য ভবনের সঙ্গে পুর ও নগরোন্নয়ন দফতরও ডেঙ্গি রুখতে কাঁধে কাঁধ মিলিয়ে পুর এলাকাগুলিতে ডেঙ্গি প্রতিরোধে উদ্যোগ নেওয়া শুরু করেছে। কিন্তু এমন পরিস্থিতিতে বিরোধী রাজনৈতিক দলগুলি আবার রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলতে শুরু করেছে। তাই পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করেই মুখ্যমন্ত্রী দ্রুত ডেঙ্গি নিয়ে প্রশাসনের শীর্ষ আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসার সিদ্ধান্ত নিয়েছেন।

প্রসঙ্গত, সোমবার রাজ্যে মোট ৩,৭২৬ জনের ডেঙ্গি পরীক্ষা করানো হয়েছে। যার মধ্যে ৫৯৪ জনই ডেঙ্গি আক্রান্ত। বিভিন্ন পুরসভার পক্ষ থেকে মাইকের মাধ্যমে সচেতনতামূলক প্রচার চালানো হচ্ছে। বিভিন্ন জায়গায় জমা জল এবং আবর্জনা পরিষ্কারের জন্যও উদ্যোগী হয়েছে রাজ্যের বিভিন্ন পুরসভা। যদিও বিরোধীদের দাবি, ডেঙ্গি পরিস্থিতি নিয়ে আদৌ মাথা ঘামাচ্ছে না রাজ্য সরকার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন