Mathabhanga

মাথাভাঙায় বিজেপির মিছিলে হামলা, বোমাবাজি, বিজেপি-তৃণমূল চাপানউতর

অভিযোগ অস্বীকার করে বিজেপির বিরুদ্ধে পাল্টা হামলার অভিযোগ করেছে রাজ্যের শাসক দল তৃণমূল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২০ ১৯:২৮
Share:

মিছিলে গন্ডগোল। উত্তপ্ত মাথাভাঙা। —নিজস্ব চিত্র

কোচবিহারের মাথাভাঙায় বিজেপির মিছিল ঘিরে চলল তীব্র উত্তেজনা ছড়াল কোচবিহারের মাথাভাঙায়। দুপক্ষের মধ্যে হাতাহাতি পার্টি অফিস ভাঙচুর, হাতাহাতির ঘটনা ঘটেছে। বিজেপির ওই মিছিলে বোমা ছোড়া হয় বলেও অভিযোগ পদ্ম শিবিরের। যদিও অভিযোগ অস্বীকার করে বিজেপির বিরুদ্ধে পাল্টা হামলার অভিযোগ করেছে রাজ্যের শাসক দল তৃণমূল।

Advertisement

বৃহস্পতিবার রাতে বিজেপির জেলা সাধারণ সম্পাদক অভিজিৎ বর্মনকে লক্ষ করে দুষ্কৃতীরা গুলি চালায় বলে অভিযোগ দলের স্থানীয় নেতাদের। তার প্রতিবাদে শুক্রবার থানা ঘেরাওয়ের কর্মসূচি নেয় বিজেপি। শুক্রবার অভিজিতের বাড়ি থেকে বিজেপির মিছিল মাথাভাঙ্গা থানার দিকে যাওয়ার সময় তৃণমূল সমর্থকরা হামলা চালায় বলে অভিযোগ বিজেপির। দুপক্ষের মধ্য়ে সংঘর্ষ বেধে যায়। ভাঙচুর হয় এলাকার একটি তৃণমূল পার্টি অফিসে। তৃণমূলের বিরুদ্ধে মিছিলে বোমা ছোড়ার অভিযোগও তুলেছে বিজেপি। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিজেপির জেলা সভাপতি মালতি রাভা রায় বলেন, ‘‘তৃণমূল বেআইনি অস্ত্র নিয়ে বিভিন্ন এলাকায় সন্ত্রাস করছে। বাছাই করে বিজেপি নেতাদের খুনের চেষ্টা চলছে। কিন্তু পুলিশ তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না।’’

Advertisement

তৃণমূলের রাজ্য সহ-সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ বিজেপির বিরুদ্ধেই পাল্টা অভিযোগ তুলে বলেন, ‘‘বিজেপি আন্দোলনের নামে সন্ত্রাস চালাচ্ছে। মাথাভাঙ্গায় মিছিল করে থানা ঘেরাও করতে যাওয়ার সময় তৃণমূলের দলীয় কার্যালয়ে ভাঙচুর চালায়। তৃণমূল কর্মীদের উপর হামলা চালানো হয়। বিজেপি যে অভিযোগ করছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। বরং বিজেপির গুন্ডাবাহিনীই তৃণমূলের ওপর হামলা চালায়।’’ কোচবিহারের পুলিশ সুপার কে কারনান জানিয়েছেন, ঘটনায় উভয় পক্ষেরই কয়েক জনকে আটক করা হয়েছে।

আরও পড়ুন: পিসির বাগানের ফুল শুকিয়েছে, মালদহে বিতর্কিত মন্তব্য সায়ন্তনের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন