কুড়ি টাকার জন্য চোর অপবাদে অর্ধনগ্ন করে তল্লাশি, অপমানে আত্মঘাতী কিশোরী

মাত্র কুড়ি টাকা। তার জন্য কিশোরীকে চোর বদনাম দিয়ে অর্ধনগ্ন করে তল্লাশি চালানোর অভিযোগ উঠেছে আনাজ ব্যবসায়ী দুই মহিলার বিরুদ্ধে। কিশোরীর মায়ের অভিযোগ, অপমানে গায়ে আগুন দিয়ে আত্মঘাতী হয়েছে মেয়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আলিপুরদুয়ার শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৮ ০২:৫৩
Share:

প্রতীকী ছবি।

মাত্র কুড়ি টাকা। তার জন্য কিশোরীকে চোর বদনাম দিয়ে অর্ধনগ্ন করে তল্লাশি চালানোর অভিযোগ উঠেছে আনাজ ব্যবসায়ী দুই মহিলার বিরুদ্ধে। কিশোরীর মায়ের অভিযোগ, অপমানে গায়ে আগুন দিয়ে আত্মঘাতী হয়েছে মেয়ে। আলিপুরদুয়ার শহর লাগোয়া এক নম্বর অসম গেট এলাকার ঘটনা। অভিযুক্ত দুই মহিলা পলাতক।

Advertisement

পড়শিরা জানিয়েছেন, কিশোরীর বাবা গাড়িচালক, মা আয়ার কাজ করেন। পরিবার সূত্রে বলা হয়েছে, সোমবার মেয়েটির বার্ষিক পরীক্ষার ফল বার হয়। সে পাশ করে দশম শ্রেণিতে ওঠে। বাবা-মা কাজে চলে যাওয়ার পরে মেয়েটি কাছেই একটি দোকান থেকে আনাজ কিনতে যায়। মেয়েটির মায়ের অভিযোগ, “কুড়ি টাকার আনাজ কিনে মেয়ে দোকানদার দুই বোনের হাতে কুড়ি টাকা দেয়৷ কিন্তু তার পরও তারা বলতে থাকে, মেয়ে আমার টাকা দেয়নি। দুই বোন মিলে তাকে চোর অপবাদ দিয়ে রাস্তার মধ্যে অর্ধনগ্ন করে তল্লাশি চালায়। লজ্জায়, অপমানে মেয়ে দৌড়ে বাড়িতে ফিরে দরজা বন্ধ করে দেয়৷”

মেয়েটির পরিবারের দাবি, যে বাড়িতে তাঁরা ভাড়া থাকেন, তার মালিক খবর পেয়ে দুই মহিলাকে কুড়ি টাকা দিয়ে দেন৷ তার পরও তারা বাড়ির দরজায় লাথি মারে, চেঁচায় বলে অভিযোগ। কিশোরীর মা বলেন, “আমার মেয়ে লজ্জায় ও অপমানে মানসিক ভাবে ভেঙে পড়ে। সন্ধ্যা সাতটা নাগাদ সে গায়ে আগুন দেয়৷”

Advertisement

মেয়েটিকে উদ্ধার করে দ্রুত আলিপুরদুয়ার জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়৷ সেখানেই মঙ্গলবার বেলা এগারোটা নাগাদ কিশোরীর মৃত্যু হয়৷ বাড়ির মালিক বলেন, “ও খুবই ভাল স্বভাবের মেয়ে। ও টাকা না দিয়ে জিনিস নেয়নি। তার পরেও গোলমাল থামাতে দুই মহিলাকে কুড়ি টাকা দিয়েছিলাম আমি৷ কিন্তু তারা তবু থামেনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন