South Bengal Weather

মেঘলা ভাব এখনই কাটছে না, মাঝেমাঝে বৃষ্টি চলবে, সঙ্গে থাকবে ঠান্ডা ভাব, পরিস্থিতির বদল কবে?

কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের সব জেলাতেই রবিবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশাও থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৪ ১১:২২
Share:

ফাইল চিত্র।

গত চার দিন ধরেই আকাশের মুখ ভার। স্যাঁতসেঁতে ভাব। তার সঙ্গে হালকা শিরশিরানি হাওয়া। ফলে এক দিকে মেঘলা ভাব। তার সঙ্গে ঠান্ডা। আগামী কয়েক দিন এমনই পরিস্থিতি দেখা যাবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সঙ্গে কোনও কোনও জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

Advertisement

আবহাওয়া দফতর জানিয়েছে, এখনই মেঘ কাটার সম্ভাবনা নেই। সঙ্গে ঠান্ডাও থাকবে। কলকাতাতেও সকাল থেকে মেঘে ঢেকে রয়েছে আকাশ। দু-এক পশলা বৃষ্টিও হচ্ছে মাঝেমাঝে। শহরে রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রি সেন্টিগ্রেড। যা স্বাভাবিক। তবে সর্বোচ্চ তাপমাত্রা ২১ ডিগ্রি সেন্টিগ্রেড। যা স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি কম।

কলকাতার পাশাপাশি, দক্ষিণবঙ্গের সব জেলাতেই রবিবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশাও থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আগামী চার দিন এমন পরিস্থিতি থাকবে এই জেলাগুলিতে। তার পর আগামী সপ্তাহের শেষ দিক থেকে পরিস্থিতি কিছুটা বদল হতে পারে।

Advertisement

অন্য দিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে আবহাওয়া পরিষ্কারই থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে দার্জিলিঙে হালকা বৃষ্টির সঙ্গে তুষারপাতেরও সম্ভাবনা রয়েছে রবিবার। তার পর আকাশ পরিষ্কার হবে। আবার ২৫ এবং ২৬ জানুয়ারি এই জেলার কোথাও কোথাও হালকা বৃষ্টি হতে পারে। তবে উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই আবহাওয়া পরিষ্কার থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন