সুদীপ নিয়ে চিন্তা মমতার, নেই তাপসের নাম

সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়ার পরে এক বারের জন্যও দলের কোনও নেতা তাঁর সঙ্গে দেখা করতে যাননি। তাঁর পাশে থাকার বার্তাও শোনা যায়নি দলীয় নেতৃত্বের মুখে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০১৭ ০৩:২২
Share:

সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়ার পরে এক বারের জন্যও দলের কোনও নেতা তাঁর সঙ্গে দেখা করতে যাননি। তাঁর পাশে থাকার বার্তাও শোনা যায়নি দলীয় নেতৃত্বের মুখে। এবিপি আনন্দে বৃহস্পতিবার ‘মুখোমুখি মুখ্যমন্ত্রী’ অনুষ্ঠানেও মমতা বন্দ্যোপাধ্যায় রোজভ্যালি-কাণ্ডে গ্রেফতার হওয়া সুদীপ বন্দ্যোপাধ্যায় ‘নির্দোষ’ বলে বারবার বোঝানোর চেষ্টা করলেন। সারদা কাণ্ডে জামিনে মুক্ত মদন মিত্রর প্রসঙ্গও তোলেন। কিন্তু এক বারের জন্যও রোজভ্যালি-কাণ্ডে গ্রেফতার সাংসদ তাপস পালের নামোল্লেখ করলেন না!

Advertisement

আরও পড়ুন: নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলকে জড়াতে মামলার ছক ফের

বিজেপি রাজনৈতিক ষড়যন্ত্রে সুদীপবাবুদের মিথ্যা মামলায় ফাঁসিয়েছে বলে মমতার অভিযোগ। সুদীপবাবুর অসুস্থতার প্রসঙ্গে তিনি বলেন, ‘‘সুদীপ’দা কী করেছে? ওঁর বিরুদ্ধে মামলা দাঁড়াবে? মানুষটা মৃত্যুর সঙ্গে লড়ছে। তিন মাস ধরে কষ্ট পাচ্ছে।’’ অসুস্থ সুদীপবাবুর সঙ্গে তাপসবাবুও ভুবনেশ্বরের অ্যাপোলো হাসপাতালেই চিকিৎসাধীন। কিন্তু তাপসবাবুকে এ ভাবে দলনেত্রী ব্রাত্য করে রেখেছেন শুনে ভুবনেশ্বর থেকে তাপস-পত্নী নন্দিনীর প্রতিক্রিয়া, ‘‘২০ বছর আগে তৃণমূল তো আর আজকের মতো জায়গায় ছিল না। সে দিনও তাপস যে ভাবে মমতাদিকে ভালবাসতেন, শ্রদ্ধা করতেন, সেই ভালবাসা, শ্রদ্ধা একই আছে। তবে তাপস তো বড্ড বেশি আবেগপ্রবণ। রাজনীতির ঘোরপ্যাঁচ বোঝে না।!’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন