State News

পুলকার দুর্ঘটনায় আহত পড়ুয়াদের খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী, মেডিক্যাল বোর্ড গড়ল এসএসকেএম

পোলবায় পুলকার দুর্ঘটনায় আহত দুই পড়ুয়াই চুঁচুড়ার একটি বেসরকারি ইংরেজিমাধ্যম স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২০ ২০:৫২
Share:

পুলকার দুর্ঘটনায় আহত ছাত্র। —নিজস্ব চিত্র।

হুগলির পোলবায় পুলকার দুর্ঘটনায় আহত দুই ছাত্রকে কলকাতার এসএসকেএম হাসপাতালে গ্রিন করিডর করে নিয়ে আসা হয়। শুক্রবার ওই দুই পড়ুয়ার শারীরিক অবস্থার খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এসএসকেএম সূত্রে খবর, এ দিন মুখ্যমন্ত্রী হাসপাতালের অধিকর্তা মণিময় বন্দ্যোপাধ্যায়কে ফোন করে ওই দুই খুদে পড়ুয়ার শারীরিক অবস্থার খোঁজ নেন। জানতে চান, কী রকম চিকিৎসা হচ্ছে? কতটা তারা সাড়া দিচ্ছেন চিকিৎসায়? সূত্রের খবর, এর পরেই তিনি এসএসকেএমের অধিকর্তাকে ওই দুই পড়ুয়ার চিকিৎসায় আর কী কী করা যায় সে বিষয়ে আরও তৎপর হতে নির্দেশ দেন।

Advertisement

হাসপাতাল সূত্রে খবর, এর পরেই এসএসকেএম কর্তৃপক্ষ সাত বিশেষজ্ঞ চিকিৎসককে নিয়ে একটি মেডিক্যাল বোর্ড গঠন করেন। হাসপাতাল সূত্রে খবর, ওই মেডিক্যাল বোর্ডে রয়েছেন শিশুরোগ বিশেষজ্ঞ (শল্য), শিশুরোগ বিশেষজ্ঞ (মেডিসিন), স্নায়ুরোগ বিশেষজ্ঞেরা। তাঁরা প্রতি মুহূর্তে নজর রাখছেন, ওই দুই পড়ুয়ার শারীরিক অবস্থার উপর। হাসপাতাল সূত্রে খবর, দু’জনেই চিকিৎসায় সাড়া দিচ্ছে।

এই দুই পড়ুয়াই চুঁচুড়ার একটি বেসরকারি ইংরেজিমাধ্যম স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র। এ দিন সকাল শ্রীরামপুর থেকে ওই পড়ুয়াদের পুলকার দিল্লি রোড ধরে চুঁচুড়া যাওয়ার সময় পোলবা সুগন্ধা মোড়ের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে উল্টে যায়। স্থানীয় বাসিন্দারা পড়ুয়াদের উদ্ধার করে চুঁচুড়ার হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। সেখানে দিব্যাংশু ভগত এবং ঋষভ সিংহ নামে দুই পড়ুয়ার শারীরিক অবস্থার অবনতি হয়। জেলা প্রশাসন এবং শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে গ্রিন করিডর তৈরি করে ওই দুই পড়ুয়াকে কলকাতার এসএসকেএম হাসপাতালে নিয়ে আসা হয়।

Advertisement

আরও পড়ুন: পোলবায় নয়ানজুলিতে পুলকার, আহত পড়ুয়াদের গ্রিন করিডরে আনা হল কলকাতায়

আরও পড়ুন: পুলওয়ামা-কাণ্ড ওঁদের কাছে এখনও রহস্যই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন