সুদীপকে পিএসি-তে রেখে বার্তা

বেআইনি অর্থলগ্নি সংস্থা রোজ ভ্যালি মামলায় ধৃত তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সিবিআই-তদন্তের মধ্যেই সংসদের পাবলিক অ্যাকাউন্টস কমিটিতে (পিএসি) ফের সুদীপকে দলের তরফে মনোনীত করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ মে ২০১৭ ০৩:৪৩
Share:

বেআইনি অর্থলগ্নি সংস্থা রোজ ভ্যালি মামলায় ধৃত তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সিবিআই-তদন্তের মধ্যেই সংসদের পাবলিক অ্যাকাউন্টস কমিটিতে (পিএসি) ফের সুদীপকে দলের তরফে মনোনীত করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর মনোনয়নের ভিত্তিতে সুদীপকে পিএসি-র সদস্য করলেন স্পিকার সুমিত্রা মহাজন।

Advertisement

রাজনৈতিক সূত্রের বক্তব্য, মমতা চাইলে চলতি পরিস্থিতি বিচার করে সুদীপের পরিবর্তে অন্য কাউকে বাছতেই পারতেন। কিন্তু কোনও পরিবর্তন না করে তিনি বুঝিয়ে দিলেন, সিবিআই যতই তদন্ত করুক, সুদীপের ডানা ছাঁটতে তিনি রাজি নন। উল্টে মোদী সরকারকে বার্তা দিলেন, এত সহজে তাঁকে দমানো যাবে না।

গত বছরের শেষ দিকে সুদীপবাবু রেলের সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। সিবিআই তাঁকে গ্রেফতার করার পর প্রশ্ন উঠেছিল, সুদীপবাবুকে সরিয়ে অন্য কোনও সাংসদকে মমতা ওই পদটি দেবেন কিনা। কিন্তু সে সময় দিল্লি এসে তৃণমূল নেত্রী স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন, সুদীপ কোনও দোষ করেননি। ওঁর বিরুদ্ধে রাজনৈতিক চক্রান্ত হচ্ছে। আর সে কারণেই ওঁকে সরানো হবে না।

Advertisement

সেই একই অবস্থান পিএসি-র ক্ষেত্রেও বহাল রাখলেন মমতা। শুধু সুদীপই নন, নারদ- কাণ্ডে অভিযুক্ত মুকুল রায়, সৌগত রায়ের মতো সাংসদেরাও বিভিন্ন গুরুত্বপূর্ণ সংসদীয় কমিটিতে রয়েছেন। তৃণমূল সূত্রের বক্তব্য, তাঁদেরও সরানোর কোনও চিন্তাভাবনা শীর্ষ নেতৃত্বের নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন