Coal Smuggling Scam

Coal Smuggling Case: কয়লাপাচার-কাণ্ডে আট আইপিএসকে ১৫ অগস্টের পর দিল্লিতে তলব করল ইডি

কয়লাপাচার-কাণ্ডে আট জন আইপিএস অফিসারকে তলব করল ইডি। সূত্রের খবর, ১৫ অগস্টের পর দিল্লিতে তলব করা হয়েছে তাঁদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২২ ১৩:৫১
Share:

এই আট জন আইপিএসকে তলব করেছে ইডি। ফাইল চিত্র।

কয়লাপাচার-কাণ্ডে সিবিআইয়ের পর এ বার তৎপর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আট জন আইপিএস অফিসারকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ১৫ অগস্টের পর দিল্লিতে ওই আট জন আইপিএস অফিসারকে তলব করা হয়েছে বলে সূত্রের খবর।

Advertisement

ইডি সূত্রে জানা গিয়েছে, যে আট জন আইপিএস আধিকারিককে তলব করা হয়েছে, তাঁরা হলেন জ্ঞানবন্ত সিংহ, সুকেশ জৈন, রাজীব মিশ্র, কোটেশ্বর রাও, শ্যাম সিংহ, তথাগত বসু, সেলভা মুরুগান, ভাস্কর মুখোপাধ্যায়। এর আগেও এই মামলায় সাত আইপিএসকে তলব করা হয়েছিল। জ্ঞানবন্ত সিংহ ও রাজীব মিশ্রকে জিজ্ঞাসাবাদ করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আবারও তাঁদের জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি।

সূত্রের দাবি, কয়লা মাফিয়াদের জিজ্ঞাসাবাদে ওই আইপিএসদের নাম উঠে এসেছে। সেই প্রেক্ষিতেই তাঁদের তলব করা হয়েছে।

Advertisement

(এই প্রতিবেদনটি প্রথম প্রকাশের সময় রাজীব মিশ্রের ভুল ছবি ব্যবহার করা হয়েছিল। যাঁর ছবি প্রথমে ব্যবহৃত হয়েছিল তিনি উত্তরপ্রদেশ ক্যাডারের আইপিএস রাজীব নারায়ণ মিশ্র। তাঁর সঙ্গে সংশ্লিষ্ট খবরের কোনও সম্পর্ক নেই। এই অনিচ্ছাকৃত ত্রুটির জন্য আমরা আন্তরিক ভাবে ক্ষমাপ্রার্থী।)

এর আগে কয়লাপাচার-কাণ্ডে বেশ কয়েক বার জিজ্ঞাসাবাদ করা হয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরাকে।

কয়লাপাচার-কাণ্ডে অন্যতম অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা এখনও অধরা। গত এপ্রিল মাসে লালা ও বিনয় মিশ্রের ঘনিষ্ঠদের বিরুদ্ধে ‘ওপেন ডেটেড ওয়ারেন্ট’ জারি করে আসানসোলের বিশেষ সিবিআই আদালত। এই মামলায় রাষ্ট্রায়ত্ত কয়লা উত্তোলক সংস্থা ইস্টার্ন কোলফিল্ডস লিমিটেড (ইসিএল)-এর বেশ কয়েক জন কর্তা ও কর্মীকে গ্রেফতার করেছে তদন্তকারী সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন