News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৪

বিশ্বকাপের সেমিফাইনালে হারের পর ভারতীয় দলের খবর। ফাইনালের আগে পাকিস্তান ও ইংল্যান্ড দলের খবর। উদ্বেগজনক রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ০৬:২৯
Share:

রোহিত শর্মাদের ব্যর্থতার পর ভারতীয় দল নিয়ে একাধিক প্রশ্ন উঠছে। ছবি সংগৃহীত।

ভারতীয় দলের খবর

Advertisement

বৃহস্পতিবার টি২০ বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে হেরে যায় ভারত। রোহিত শর্মাদের ব্যর্থতার পর ভারতীয় দল নিয়ে একাধিক প্রশ্ন উঠছে। আসন্ন নিউজিল্যান্ড সফরেও দল বাছার ক্ষেত্রে এর প্রভাব পড়বে বলে মনে করা হচ্ছে। সব মিলিয়ে আজ, শুক্রবার ভারতীয় দলের খবরের দিকে নজর থাকবে।

পাকিস্তান ও ইংল্যান্ড দলের খবর

Advertisement

টি২০ বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গিয়েছে পাকিস্তান এবং ইংল্যান্ড। রবিবার অস্ট্রেলিয়ায় বিশ্বকাপের শেষ ম্যাচে মুখোমুখি হবে এই দুই দল। বাবর আজম এবং জস বাটলারদের সেই লড়াইয়ের প্রস্তুতির দিকে আজ নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

রাজ্যে ডেঙ্গির আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কলকাতায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। জেলাগুলিতেও ডেঙ্গির দাপট চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। ডেঙ্গি নিয়ে সচেতনতায় জোর দিয়েছে প্রশাসন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ডেঙ্গি নিয়ে উদ্বেগ প্রকাশ করছেন। অন্য দিকে, ডেঙ্গি মোকাবিলায় শাসকদলকে কাঠগড়ায় তুলছে বিরোধীরা। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কলকাতার একটি ওয়ার্ডে আজ মশারি বিতরণ করবেন।

আবহাওয়া কেমন?

আরও ক’দিন শুষ্ক থাকবে রাজ্যের আবহাওয়া। দিনের তাপমাত্রা খুব বেশি হেরফের না হলেও, রাতের দিকের তাপমাত্রা কমে আসছে। সকালের দিকে ঠান্ডা অনুভূত হবে কলকাতায়। উত্তরবঙ্গের জেলাগুলিতে শীত পড়েছে। শীতের আমেজ রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তবে আবহাওয়া দফতর জানিয়েছে, কড়া শীতের জন্য আরও কিছু দিন অপেক্ষা করতে হবে রাজ্যবাসীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন