News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৩

বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের সূচনা। ফুটবল বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব: ভারত বনাম কাতার। ইজ়রায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ০৭:১৩
Share:

মঙ্গলবার শুরু হচ্ছে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন। —ফাইল চিত্র।

বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের সূচনা

Advertisement

মঙ্গলবার শুরু হচ্ছে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন। নিউটাউনের বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে সম্মেলনের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুকেশ অম্বানী, নিরঞ্জন হীরানন্দানি, হর্ষ নেওটিয়া, সঞ্জীব গোয়েন্‌কার মতো প্রথম সারির শিল্পপতিরা থাকবেন এই বাণিজ্য সম্মেলনে। ইংল্যান্ড, ইটালি-সহ বিভিন্ন দেশের শিল্পপতিরাও হাজির থাকবেন দু’দিনের এই কর্মসূচিতে। এই সংক্রান্ত খবরে নজর থাকবে আজ।

ফুটবল বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব: ভারত বনাম কাতার

Advertisement

২০২৬ বিশ্বকাপ এবং ২০২৭ এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের প্রথম ম্যাচে কুয়েতকে সে দেশে গিয়ে ১-০ হারিয়ে এসেছে ভারত। আজ ভারতের সামনে এশিয়ার সেরা দল কাতার। ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে হবে ম্যাচ। সন্ধে ৭টা থেকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ইজ়রায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতি

পশ্চিম এশিয়ায় ইজ়রায়েল হামাস যুদ্ধের ৪৫ দিন অতিক্রান্ত। ইজ়রায়েলি সেনা গাজ়ায় তাদের অভিযান আরও বিস্তৃত করেছে। লক্ষ্য পণবন্দিদের উদ্ধার করা। তেল আভিভ হুঁশিয়ারি দিয়ে জাবালিয়া ত্রাণ শিবির থেকে প্যালেস্টাইনি শরণার্থীদের সরে যেতে বলেছে। গাজ়ার সবচেয়ে বড় হাসপাতাল আল শিফা থেকে শিশুদের মিশরে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। এই যুদ্ধ পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন