মমতা বলার ২৪ ঘণ্টার মধ্যে আহতদের সাহায্য

জেলা প্রশাসন সূত্রে খবর, এক পুলিশকর্মী-সহ মোট ১০ জনকে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে সাহায্য করা হয়েছে। পুলিশকর্মী-সহ ৭ জন পেয়েছেন ১ লক্ষ টাকা করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২১ জুলাই ২০১৮ ০৫:৫৯
Share:

নরেন্দ্র মোদীর সভায় আহত সুমিত্রা মাহাতোকে চেক দিচ্ছেন পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক। মেদিনীপুর মেডিক্যালে। ছবি: কিংশুক আইচ

মুখ্যমন্ত্রীর ঘোষণার পরে ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই চেক পেয়ে গেলেন নরেন্দ্র মোদীর সভায় ছাউনি ভেঙে আহতেরা।

Advertisement

মোদীর সভায় আহতদের দেখতে বৃহস্পতিবার মেদিনীপুর মেডিক্যাল ও শহরের এক বেসরকারি হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁরা সাহায্য পাননি জেনে দ্রুত অর্থসাহায্যের কথা ঘোষণা করেন। তার পরে শুক্রবার দুপুরেই মেদিনীপুর মেডিক্যাল ও রবীন্দ্রনগরে ওই বেসরকারি হাসপাতালে গিয়ে আহতদের হাতে চেক তুলে দেন পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক পি মোহনগাঁধী, জেলা পুলিশ সুপার অলোক রাজোরিয়া।

জেলা প্রশাসন সূত্রে খবর, এক পুলিশকর্মী-সহ মোট ১০ জনকে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে সাহায্য করা হয়েছে। পুলিশকর্মী-সহ ৭ জন পেয়েছেন ১ লক্ষ টাকা করে। বাকি ৩ জনকে ৫০ হাজার টাকা করে সাহায্য দেওয়া হয়েছে। জেলাশাসক বলেন, “মুখ্যমন্ত্রী আহতদের দেখতে এসেছিলেন। সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। সেই মতো এ দিন চেক দেওয়া হল।” পুলিশকর্মী অবশ্য ছাউনি ভেঙে জখম হননি। তিনি বিজেপি কর্মীদের মারধরে জখম হয়েছেন বলে অভিযোগ। কলকাতার হাসপাতালে চিকিৎসাধীন ওই পুলিশকর্মীর কাছে চেক পৌঁছে দেওয়া হবে বলে পুলিশ সুপার জানান।

Advertisement

গত সোমবার মেদিনীপুর কলেজ-কলেজিয়েট স্কুলের মাঠে মোদীর সভায় ছাউনি ভেঙে প্রায় একশো জন জখম হন। তার মধ্যে ৯ জন এখনও মেদিনীপুর মেডিক্যাল ও শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি। মুখ্যমন্ত্রীর আর্থিক সাহায্য পেয়ে খুশি আহতরাও। মেদিনীপুর মেডিক্যালে চিকিৎসাধীন লালগড়ের কৌশিক মাহাতো, গোয়ালতোড়ের সুমিত্রা মাহাতোরা বলেন, “এই প্রথম সাহায্য পেলাম। সাহায্যটা কাজে লাগবে।”

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী হাসপাতালে যাওয়ার পরে বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কটাক্ষ ছিল, ‘‘মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতি দিয়ে ভুলে যাবেন না তো!’’ এ দিনও তিনি খোঁচা দিয়ে বলেন, ‘‘আমি বলেছিলাম বলেই তো এত তাড়াতাড়ি আহতেরা চেক পেলেন।’’ যা জেনে তৃণমূলের এক শীর্ষ নেতার মন্তব্য, ‘‘যেমন নেতা, তেমনই তাঁর সৌজন্য!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন