Congress

Congress: জেলায় জেলায় পদযাত্রায় কংগ্রেস

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বৃহস্পতিবার বিধান ভবনে ঘোষণা করেছেন, প্রতি জেলায় ৭৫ কিলোমিটার পদযাত্রার আয়োজন করা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ২২:৪৫
Share:

দক্ষিণ কলকাতায় কংগ্রেসের পদযাত্রা নিজস্ব চিত্র।

স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে সর্বভারতীয় কর্মসূচির অঙ্গ হিসেবে রাজ্য জুড়ে ‘গৌরব যাত্রা’য় নেমেছে কংগ্রেস। আগামী অক্টোবরে রাহুল গান্ধীর নেতৃত্বে যে ‘ভারতজোড়ো যাত্রা’ হওয়ার কথা, তার পূর্ববর্তী পদক্ষেপ হিসেবেও চলছে পদযাত্রা। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বৃহস্পতিবার বিধান ভবনে ঘোষণা করেছেন, প্রতি জেলায় ৭৫ কিলোমিটার পদযাত্রার আয়োজন করা হচ্ছে। ব্লকে ব্লকেও এই কর্মসূচি তাঁরা নিয়ে যেতে চান। দেশের স্বাধীনতা সংগ্রামের গৌরবময় ইতিহাস তুলে ধরা যেমন এই পদযাত্রার অন্যতম উদ্দেশ্য, তার পাশাপাশিই কেন্দ্র ও রাজ্য সরকারের শিল্প, কর্মসংস্থান, কৃষি ক্ষেত্রে ‘ব্যর্থতা’র কথাও মানুষের কাছে নিয়ে যেতে চায় কংগ্রেস। প্রদেশ সভাপতি জানিয়েছেন, আগামী ২৮ অগস্ট দিল্লিতে মূল্যবৃদ্ধির বিরুদ্ধে যে কেন্দ্রীয় অবস্থান কর্মসূচি হবে, সেখানেও এ রাজ্যের কংগ্রেস কর্মীরা অংশগ্রহণ করবেন। উত্তরবঙ্গে ‘গৌরব যাত্রা’য় ইতিমধ্যেই শামিল হয়েছেন দলের সাংসদ প্রদীপ ভট্টাচার্য। রাখিবন্ধন উৎসবের দিনে উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, হাওড়া-সহ নানা জেলায় পদযাত্রায় ছিলেন কংগ্রেস নেতা-কর্মীরা। দক্ষিণ কলকাতায় টালিগঞ্জ ফাঁড়ি থেকে রাসবিহারী মোড় পর্যন্ত পদযাত্রায় ছিলেন তুলসী মুখোপাধ্যায়, মিতা চক্রবর্তীরা। অন্য দিকে, স্বাধীনতা সংগ্রামী ক্ষুদিরাম বসুর ‘আত্মবলিদান দিবসে’ রাজ্য জুড়ে নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে বেকারি, মূল্যবৃদ্ধি, নারী নির্যাতনের প্রতিবাদ জানিয়েছে ডিএসও, ডিওয়াইও, এমএসএস-সহ এসইউসি-র বিভিন্ন সংগঠন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন