Congress

মেদিনীপুরের প্রাক্তন ব্লক কংগ্রেস সভাপতি যোগ দিলেন তৃণমূলে

১৯৭৭ সাল থেকে কংগ্রেসের কর্মী পঙ্কজ। ১৯৮৬ থেকে ব্লক সভাপতি ছিলেন ২০০০ সাল পর্যন্ত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২১ ২০:১৬
Share:

তৃণমূলে গেলেন মেদিনীপুরের কংগ্রেস নেতা। নিজস্ব চিত্র।

তৃণমূলে যোগ দিলেন মেদিনীপুর (সদর) ব্লক কংগ্রেসের প্রাক্তন সভাপতি পঙ্কজ পাত্র। শুক্রবার মেদিনীপুর ফেডারেশন হলে পঙ্কজের হাতে দলী।য় পতাকা তুলে দেন তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতি। অনুষ্ঠানে ছিলেন তৃণমূলের শহর সভাপতি বিশ্বনাথ পাণ্ডব, কেশপুরের নেতা তথা জেলা কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ রফিক।

Advertisement

মেদিনীপুর সদর ব্লকের ৮ নম্বর পাথরা অঞ্চলের মালিদা গ্রামের বাসিন্দা পঙ্কজ স্বাধীনতা সংগ্রামী পরিবারের সন্তান। এলাকায় সমাজকর্মী হিসেবে সুপরিচিত এই প্রবীণ নেতা। বিশেষত, গরিব পরিবারের অসুস্থদের চিকিৎসার বন্দোবস্ত করতে বরাবরই সক্রিয় তিনি। গাঁধীবাদী আদর্শে বিশ্বাসী এই পঙ্কজ বরাবর সাধারণ জীবন যাপন করেন। ১৯৭৪ সাল থেকে হাসপাতালের কর্মী না-হয়েও পরিষেবা দেওয়ার চেষ্টা করে চলেছেন রোগীদের।

১৯৭৭ সাল থেকে কংগ্রেসের কর্মী পঙ্কজ। ১৯৮৬ থেকে ব্লক সভাপতি ছিলেন ২০০০ সাল পর্যন্ত। পঞ্চায়েত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। জেলা কংগ্রেসের বিভিন্ন পদেও ছিলেন। পঙ্কজ বলেন, ‘‘মানুষের পাশে থেকে কাজ করার ইচ্ছাতেই তৃণমূলে যোগ দিলাম।’’ অজিতের কথায়, ‘‘প্রবীণ একজন রাজনীতিবিদ তৃণমূলে যোগদান করেছেন। তাঁকে দলে স্বাগত জানানো হয়েছে।’’

Advertisement
আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন