CPIM

All India unemployed Youth struggle Committee: চাকরির দাবিতে আন্দোলনের ডাক

অল ইন্ডিয়া আনএমপ্লয়েড ইয়ুথ স্ট্রাগল কমিটি’র উদ্যোগে অনলাইনে রবিবার ওই কনভেনশনের উদ্বোধন করেন প্রাক্তন অ্যাডভোকেট জেনারেল আনন্দমোহন মাথুর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২১ ০৮:৫২
Share:

বেকারত্ব বিরোধী কনভেন সম্মেলন। নিজস্ব চিত্র।

শিক্ষা, স্বাস্থ্য, রেল, ব্যাঙ্ক, পরিবহণ প্রভৃতি ক্ষেত্রে বেসরকারিকরণের বিরুদ্ধে ও চাকরির দাবিতে দেশ জুড়ে যুব আন্দোলন গড়ে তোলার ডাক দেওয়া হল বেকারত্ব-বিরোধী জাতীয় কনভেনশনে। যুব সংগঠন ডিওয়াইও এবং ‘অল ইন্ডিয়া আনএমপ্লয়েড ইয়ুথ স্ট্রাগল কমিটি’র উদ্যোগে অনলাইনে রবিবার ওই কনভেনশনের উদ্বোধন করেন প্রাক্তন অ্যাডভোকেট জেনারেল আনন্দমোহন মাথুর। বেকারত্ব-বিরোধী আন্দোলন গড়ে তোলার জন্য সর্বভারতীয় স্তরে অমরজিৎ কুমারকে সম্পাদক এবং এম উমাদেবীকে সভাপতি করে ২৪ রাজ্যের প্রতিনিধিদের নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। ভার্চুয়াল কনভেনশনে ছিলেন ডিওয়াইও-র সর্বভারতীয় সভাপতি রামানজানাপ্পা আলদালি, সাধারণ সম্পাদক প্রতিভা নায়েক-সহ অন্যান্য যুব নেতৃত্ব। আগামী ৯ অগস্ট ‘ভারত ছাড়ো আন্দোলনের’ ঐতিহাসিক দিনে সকল শূন্যপদ পূরণ ও চাকরি প্রক্রিয়া অবিলম্বে সমাপ্ত করার জন্য সর্বভারতীয় স্তরে দাবি দিবস পালনের ডাক দেওয়া হয়েছে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন