Corona vaccine

রাজ্যে ফের করোনা টিকার মহড়া, প্রস্তুতি তুঙ্গে

আগামী ১৩ জানুয়ারি থেকেই দেশে টিকাকরণের পরিকল্পা রয়েছে কেন্দ্রের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২১ ২২:০৫
Share:

রাজ্যে করোনা টিকার মহড়া

রাজ্যে ফের করোনা টিকার মহড়া হতে চলেছে। সব ঠিক থাকলে, আগামী শুক্রবারই জেলায় জেলায় নির্দিষ্ট কিছু স্বাস্থ্যকেন্দ্রে টিকার মহড়া (ড্রাই রান) হবে। প্রতিটি কেন্দ্রে ২৫ জন স্বাস্থ্যকর্মীকে দেওয়া হবে ‘নকল’ টিকা।

Advertisement

খুব শীঘ্রই দেশ জুড়ে করোনা টিকা দেওয়ার কর্মসূচি শুরু হতে চলেছে। আগামী ১৩ জানুয়ারি থেকেই দেশে টিকাকরণের পরিকল্পা রয়েছে কেন্দ্রের। তার আগে দেশ জুড়ে হাসপাতাল এবং স্বাস্থ্যকেন্দ্রগুলি কতটা তৈরি রয়েছে, তা দেখে নেওয়া হচ্ছে।

গত ২ জানুয়ারি রাজ্যের ৩ স্বাস্থ্যকেন্দ্রে করোনা টিকার মহড়া হয়েছে। গোটা পক্রিয়াটি অত্যন্ত সুষ্ঠু ভাবেই শেষ হয়। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, এ বার প্রতিটি জেলায় ৩টি করে স্বাস্থ্যকেন্দ্র অথবা হাসপাতালে একই ভাবে টিকার মহড়া চলবে।

Advertisement

আরও পড়ুন: সবংয়ে দাঁড়িয়ে নাম না করে মানসকে ‘রাবণ’ বললেন শুভেন্দু

ইতিমধ্যে শর্তসাপেক্ষে ভারত সরকার ‘কোভিশিল্ড’ এবং ‘কোভ্যাক্সিন’ করোনা টিকার ছাড়পত্র দিয়েছে। এই দু’টি টিকা দেওয়ার প্রক্রিয়া শুরু হলে মানতে হবে বেশ কিছু বিধিনিষেধ। তখন যাতে সু্ষ্ঠু ভাবে গোটা প্রক্রিয়া সম্পন্ন হয়, সেই লক্ষ্যেই এই মহড়া। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, টিকাকরণের জন্য রাজ্যের তরফে সব রকমের প্রস্তুতি নেওয়া হয়েছে।

আরও পড়ুন: নাবালিকার হাতে সেফটিপিন ফুটিয়ে নাম লিখল লিলুয়ার সরকারি হোমের ‘দিদি’রা!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন