Coronavirus in Bengal

এখনও নিয়ন্ত্রণে আসেনি হাওড়া, সঙ্গে চিন্তা বাড়াচ্ছে বীরভূমের কোভিড পরিস্থিতি

এখনও পর্যন্ত ১৬২ জন মারা গিয়েছেন করোনা আক্রান্ত হয়ে। কোমর্বিডিটিতে ৫২ জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২০ ২১:২৫
Share:

ছবি এএফপি।

রাজ্যে নতুন করে কোভিড আক্রান্তের সংখ্যা অনেকটাই কমল সোমবার। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রবিবার নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল ৩৭১। সোমবারের বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৭১ জন। তবে গোটা রাজ্য মিলিয়ে এ দিনের বুলেটিন প্রকাশিত হওয়া পর্যন্ত সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৩ হাজার।

Advertisement

স্বাস্থ্য দফতরের কর্তাদের একাংশ গত কয়েক দিন পরিযায়ী শ্রমিকদের মধ্যে দ্রুত সংক্রমণ নিয়ে উদ্বেগ প্রকাশ করলেও, রাজ্যের রোগমুক্তির হার নিয়ে স্বস্তি প্রকাশ করেছেন। রাজ্যে এখনও পর্যন্ত রোগমুক্ত হয়েছেন ২ হাজার ৩০৬ জন। শতাংশের হিসাবে প্রায় ৪০ শতাংশ আক্রান্তই বাড়ি ফিরে গিয়েছেন রোগমুক্ত হয়ে।

স্বাস্থ্য দফতরের কর্তাদের একটি অংশ জানিয়েছেন, কোমর্বিডিটিতে মৃত ৭২ জন করোনা আক্রান্তের হিসাব ধরলে রাজ্যে এখনও পর্যন্ত ৩২৫ জন কোভিড আক্রান্তের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৮ জন। তাঁদের ৫ জনই কলকাতার। মৃতের তালিকায় শীর্ষেও কলকাতা। এখনও পর্যন্ত ১৬২ জন মারা গিয়েছেন করোনা আক্রান্ত হয়ে। কোমর্বিডিটিতে ৫২ জন। গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৪ জন।

Advertisement

আরও পড়ুন: আজ থেকে কী কী আনলক হল, এর পর কী কী, দেখে নিন এক নজরে

তবে হাওড়ার করোনা পরিস্থিতি এখনও উদ্বেগে রেখেছে স্বাস্থ্য দফতরকে। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্ত ৭৮ জন। বীরভূমেও বাড়ছে সংক্রমণ। আরও ৩০ জন সংক্রমিত হয়েছেন গত ২৪ ঘণ্টায়। তবে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহ এবং মুর্শিদাবাদে সংক্রমণ লাগামছাড়া হওয়ার ইঙ্গিত মেলেনি।

আরও পড়ুন: কালীঘাট, দক্ষিণেশ্বরের পথে হেঁটেই বন্ধ শহরের অধিকাংশ মন্দির

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন