NICED

অবস্থার অবনতি, নাইসেড-কর্তা হাসপাতালে, আক্রান্ত নবান্নের আমলাও

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২০ ২০:১২
Share:

প্রতীকী ছবি।

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হল নাইসেড-কর্তাকে। গত রবিবার অসুস্থ বোধ করায় সোমবার তিনি কোভিড পরীক্ষা করান। সেই রিপোর্ট পজিটিভ পাওয়ার পর তিনি মঙ্গলবার বেলেঘাটা আইডি হাসপাতালে গিয়ে চিকিৎসকদের পরামর্শ নেন।

Advertisement

সূত্রের খবর, চিকিৎসকদের পরামর্শে তিনি হোম আইসোলেশনে থাকার সিদ্ধান্ত নেন। নাইসেড সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল থেকেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। শুরু হয় প্রবল শ্বাসকষ্ট। এর পরেই তাঁকে বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, নাইসেড-কর্তার সিটি স্ক্যান করা হয়েছে। তাঁর ফুসফুসে সংক্রমণ পাওয়া গিয়েছে। প্রাথমিক ভাবে চিকিৎসকরা নিউমোনিয়া বলে সন্দেহ করছেন। তবে তাঁর অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

অন্য দিকে, কোভিডে আক্রান্ত হয়েছেন নবান্নে কর্মরত এক যুগ্মসচিব পদমর্যাদার আধিকারিক। ভূমি রাজস্ব দফতরের ওই মহিলা আমলা ছুটিতে ছিলেন। গত শুক্রবার তিনি কাজে যোগ দেন। শনিবার তাঁর জ্বর আসে বলে জানা গিয়েছে। এর কয়েক দিন পর পর্যন্ত জ্বর না কমায় তিনি কোভিড পরীক্ষা করান। তাঁরও রিপোর্ট পজিটিভ এসেছে। এর পরেই বৃহস্পতিবার নবান্নের সাত তলায় তাঁর ঘর জীবাণুমুক্ত করা হয়। কোয়রান্টিনে পাঠানো হয়েছে তাঁর সংস্পর্শে আসা কর্মী এবং গাড়ির চালককে।

Advertisement

আরও পড়ুন: কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু ফোর্ট উইলিয়ামের সেনা কর্তার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন