• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু ফোর্ট উইলিয়ামের সেনা কর্তার

covid
প্রতীকী ছবি।

আধাসেনার পর এ বার সেনা। কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হল ফোর্ট উইলিয়ামের এক সেনা কর্তার। সেনা সূত্রে জানা গিয়েছে, বছর পঞ্চাশের ওই ব্রিগেডিয়ার পদ মর্যাদার আধিকারিকের মৃত্যু হয়েছে আলিপুরের কমান্ড হাসপাতালে।

সেনা সূত্রে জানা গিয়েছে, বেশ অনেক দিন ধরে তিনি অসুস্থ ছিলেন। তাঁর অসুস্থতার সঙ্গে কোভিডের উপসর্গ দেখা দিলে তাঁকে প্রথমে ব্যারাকপুরের সেনা হাসপাতালে ভর্তি করা হয়। ইস্টার্ন কমান্ডের অধীনে ওই হাসপাতালটিকেই সেনার পক্ষ থেকে কোভিড হাসপাতাল হিসাবে গণ্য করা হচ্ছে।

ব্যারাকপুরে চিকিৎসার সময়ে তাঁর লালারসের নমুনা পজিটিভ পাওয়া যায়। সেখানে রেখেই তাঁর চিকিৎসা চলছিল। কিন্তু কয়েক দিন আগে তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়া শুরু হলে তাঁকে কমান্ড হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই বৃহস্পতিবার সকালে তাঁর মৃত্যু হয়।

আরও পড়ুন: মেডিক্যালের নন-কোভিড চিকিৎসা অ্যানেক্স হাসপাতালে?

সেনা সূত্রে জানা গিয়েছে, শারীরিক অবস্থার অবনতি হওয়ার সঙ্গে সঙ্গে তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। সেনা সূত্রে জানা গিয়েছে, কমান্ড হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, ওই সেনা কর্তা নিউমোনিয়াতেও আক্রান্ত হন। ফলে তাঁর ফুসফুসে সংক্রমণ বেড়ে যায়। সেখান থেকেই পরিস্থিতি আয়ত্বের বাইরে চলে যায়।

ফোর্ট উইলিয়াম সূত্রে জানা গিয়েছে, তাঁর স্ত্রী এবং দুই মেয়ে তাঁর সঙ্গে থাকতেন। তাঁরাও আক্রান্ত হয়েছিলেন কোভিডে। কিন্তু তাঁরা প্রত্যেকেই সুস্থ হয়ে উঠেছেন। ইস্টার্ন কমান্ডের ফোর্ট উইলিয়ামে এই প্রথম কেউ কোভিডে আক্রান্ত হয়ে মারা গেলেন।

এর আগে সীমান্ত রক্ষী বাহিনী এবং কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা রক্ষা বাহিনী(সিআইএসএফ)-র একাধিক সদস্য কোভিডে আক্রান্ত হয়েছেন কলকাতায়। তাঁদের প্রায় সবাই সুস্থ হয়ে উঠেছেন। সিআইএসএফের এক হেড কনস্টেবলের মৃত্যু হয়েছিল কোভিডে আক্রান্ত হয়ে। তবে তাঁরও কোভিডের সঙ্গে অন্যান্য শারীরিক জটিলতা ছিল। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন