Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ৬৬৮, কলকাতাতেই ১৭২ জন, মৃত ১২

বুধবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন ৫ লক্ষ ৭৮ হাজার ৫২৯ জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২১ ২০:৩০
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

মঙ্গলবারের তুলনায় বুধবার রাজ্যে কোভিড পরীক্ষা বেশি হওয়া সত্ত্বেও দৈনিক আক্রান্তের সংখ্যা কমে নামল ৭০০-র নীচে। সেই হিসাবে দৈনিক সংক্রমণের হারও কমল আরও কিছুটা। কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা গত চার দিন ধরে ২০০-র নীচে রয়েছে। আক্রান্তের সংখ্যা কমেছে উত্তর ২৪ পরগনাতেও।

রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুধবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৬৬৮ জন। কলকাতায় নতুন আক্রান্তের সংখ্যা ১৭২। উত্তর ২৪ পরগনায় ১৩১। হুগলিতে মঙ্গলবারের তুলনায় দৈনিক আক্রান্তের সংখ্যা অনেকটা বেড়ে হল ৬০। দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়ায় নতুন করে সংক্রমিত হয়েছেন যথাক্রমে ৪৭ ও ৪৩ জন। নদিয়া ও বীরভূমে দৈনিক আক্রান্ত অনেকটাই বেড়েছে। নদিয়ায় নতুন আক্রান্ত ৩৪ আর বীরভূমে ৩৬।

Advertisement

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ১২ জনের। এর মধ্যে কলকাতা ও উত্তর ২৪ পরগনায় ৪ জন করে রোগীর মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত রাজ্যে কোভিডে প্রাণ হারিয়েছেন ১৯ হাজার ৪৯৮ জন। বুধবার সংক্রমণমুক্ত হয়েছেন ৬৭৫ জন। রাজ্যে দৈনিক সংক্রমণের হার কমে দাঁড়িয়েছে ১.৭৯ শতাংশে। বাংলায় বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা আরও কিছুটা কমে হল ৭ হাজার ৭১২।

Advertisement

বুধবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন ৫ লক্ষ ৭৮ হাজার ৫২৯ জন। মোট টিকাপ্রাপ্তির সংখ্যা ছুঁয়েছে ৯ কোটি ২৭ লক্ষ ৭৬ হাজার ৯৬।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন