Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: দৈনিক সংক্রমণের হার এক লাফে অনেকটা বাড়ল রাজ্যে, নতুন করে আক্রান্ত ৫১১

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ১১ জনের। কলকাতায় মৃত্যু হয়েছে তিন জনের আর উত্তর ২৪ পরগনায় চার জনের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২১ ২১:৪৩
Share:

গ্রাফিক: সনৎ সিংহ

রাজ্যে টানা চার দিন দৈনিক আক্রান্তের সংখ্যা ৭০০-র উপর থাকার পর সোমবার তা অনেকটাই কমল। কলকাতাতেও আক্রান্তের সংখ্যা ২০০-র নীচে নেমেছে। বেশ কয়েক দিন পর আক্রান্তের সংখ্যা ১০০-র নীচে নামল উত্তর ২৪ পরগনায়। যদিও আক্রান্তের সংখ্যা কমলেও একলাফে অনেকটা বাড়ল সংক্রমণের হার। ছ’দিন পর রাজ্যে কোভিড পরীক্ষা আবার ৩০ হাজারের নীচে নামল।

Advertisement

সোমবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫১১ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষ ১৫ হাজার ৩৭৮। কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬৩ জন। অন্য দিকে, উত্তর ২৪ পরগনায় সোমবার সংক্রমিত হয়েছেন ৯৫ জন। জেলাভিত্তিক তালিকায় এর পরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা (৪৭), হুগলি (৪৪), হাওড়া (২৬)।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ১১ জনের। কলকাতায় মৃত্যু হয়েছে তিন জনের আর উত্তর ২৪ পরগনায় চার জনের। এখনও পর্যন্ত রাজ্যে প্রাণ হারিয়েছেন মোট ১৯ হাজার ৪৭৩ জন। গত ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষা হয়েছে ২৪ হাজার ২৬৯ জনের। তার মধ্যে কোভিড পজিটিভ ৫১১ জন। ফলে রাজ্যে সংক্রমণের হার বেড়ে হয়েছে ২.১১ শতাংশ। আর কোভিড পরীক্ষার কত শতাংশ পজিটিভ, সেটা বোঝা যায় সংক্রমণ হার থেকে।

Advertisement

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমণমুক্ত হয়েছেন ৫৭১ জন। বাংলায় বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা আরও কিছুটা কমে এল সাত হাজার ৭৩৩।

সোমবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন ২ লক্ষ ২৮ হাজার ২০৩ জন। এখনও পর্যন্ত মোট টিকাপ্রাপ্তির সংখ্যা ৯ কোটি ১৫ লক্ষ ৪৩ হাজার ৯৩৫।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন