Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: ২৬ দিন পর চার হাজারের নীচে রাজ্যে দৈনিক আক্রান্ত, তবে সংক্রমণের হার ৯ শতাংশের উপর

বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন তিন হাজার ৬০৮ জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২২ ২১:১২
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা টানা তিন দিন নিম্নমুখী হওয়ার পর বুধবার সামান্য বেড়েছিল। বৃহস্পতিবার আবার তা কমে ২৬ দিন পর চার হাজারের নীচে নামল। রাজ্যে এর আগে দৈনিক আক্রান্ত চার হাজার ছুঁয়েছিল গত ৩১ ডিসেম্বর। তবে বৃহস্পতিবার বাড়ল দৈনিক সংক্রমণের হার। অন্য দিকে, রাজ্যে কোভিড পরীক্ষাও প্রায় ২৭ হাজার কমেছে। বেড়েছে দৈনিক মৃত্যুও।

Advertisement

বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন তিন হাজার ৬০৮ জন। কলকাতায় আক্রান্ত হয়েছেন ৪২৩ জন। উত্তর ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা কমলেও ৫০০-র উপরেই রয়েছে। নতুন সংক্রমণ সামান্য বাড়ল দক্ষিণ ২৪ পরগনায়।

ঝাড়গ্রাম ও পুরুলিয়া বাদে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও কমেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। উত্তরবঙ্গেও দৈনিক আক্রান্ত নিম্নমুখী। তবে বুধবারের থেকে সংক্রমণ বেড়েছে উত্তরবঙ্গের কোচবিহার, জলপাইগুড়ি ও দক্ষিণ দিনাজপুরে। অনেকটাই কমেছে দার্জিলিং ও মালদহে।

Advertisement

রাজ্যে দৈনিক সংক্রমণের হার বেড়ে হল ৯.০২ শতাংশ। তবে কলকাতায় সংক্রমণের হার নামল ১০ শতাংশের নীচে। নতুন হার হল ৯.১৫ শতাংশ। যে জেলাগুলিতে সংক্রমণের হার ১৫ শতাংশের বেশি, তার মধ্যে রয়েছে— আলিপুরদুয়ার, বাঁকুড়া, বীরভূম, দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি, নদিয়া।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ৩৬ জনের। এর মধ্যে কলকাতায় মৃত্যু হয়েছে ৮ জনের। উত্তর ২৪ পরগনায় ১৪ জনের। বৃহস্পতিবার সংক্রমণমুক্ত হয়েছেন ১৫ হাজার ২১৬ জন। কোভিড পরীক্ষা হয়েছে ৪০ হাজার ১৯ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন