Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত ১৯১৬, মৃত্যু ৩৬ জনের, নতুন আক্রান্তে শীর্ষে কলকাতা

উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হলেন ২৩৮ জন, যা বুধবারের তুলনায় অনেকটাই কম। দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা একশোর উপরেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২২ ২১:৩৬
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

বুধবার দৈনিক আক্রান্ত অনেকটা বেড়েছিল রাজ্যে। বৃহস্পতিবার আবার তা কমে নেমে গেল দু’হাজারের নীচে। নজরে থাকা কলকাতা এবং উত্তর ২৪ পরগনাতেও কমল দৈনিক আক্রান্ত। রাজ্যে সংক্রমণের হারও মাসখানেক পর আবার চার শতাংশের নীচে নামল। তবে মৃত্যু বেড়ে ৩৫-এর উপর।

Advertisement

বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন এক হাজার ৯১৬ জন। কলকাতায় আক্রান্ত ২৭৭ জন। দৈনিক আক্রান্তের সংখ্যার বিচারে জেলাভিত্তিক তালিকায় উত্তর ২৪ পরগনাকে পিছনে ফেলে আবার শীর্ষে উঠে এল মহানগরী। উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হলেন ২৩৮ জন, যা বুধবারের তুলনায় অনেকটাই কম। দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা বুধবারের তুলনায় কমলে রইল একশোর উপরেই।

মহানগরী এবং দুই পরগনা ছাড়া দক্ষিণবঙ্গের নদিয়া এবং উত্তরবঙ্গের দার্জিলিঙে নতুন আক্রান্তের সংখ্যার একশোর উপরে। ওই দুই জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ১৪৩ জন এবং ১৪৬ জন।

Advertisement

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ৩৬ জনের। এর মধ্যে কলকাতায় মারা গিয়েছেন পাঁচ জন এবং উত্তর ২৪ পরগনায় ছ’জন। বৃহস্পতিবার রাজ্যে সংক্রমণমুক্ত হয়েছেন দু’হাজার ৬১৪ জন। রাজ্যে সংক্রমণের হার কমে হল ৩.৯৪ শতাংশ। এর আগে গত ৩০ ডিসেম্বর শেষ বার রাজ্যে সংক্রমণের হার চার শতাংশের নীচে দেখা গিয়েছিল। বৃহস্পতিবার কোভিড পরীক্ষা হয়েছে ৪৮ হাজার ৬৮১ জনের। বাংলায় সক্রিয় রোগীর সংখ্যা আরও কিছুটা কমে হল ২১ হাজার ১৪৬।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন