Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: কলকাতায় এক ধাক্কায় অনেকটা বাড়ল সক্রিয় রোগী, নতুন আক্রান্ত ২১৭ জন, রাজ্যে ৫৮৩

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৮৩ জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২১ ১৯:৪৫
Share:

গ্রাফিক: সনৎ সিংহ

Advertisement

দু’দিন পর রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ছ’শোর নীচে নামলেও আবার বাড়ল কলকাতায়। সেই সঙ্গে মহানগরীতে এক ধাক্কায় অনেকটা বাড়ল সক্রিয় রোগীর সংখ্যা। দৈনিক সংক্রমিতের সংখ্যা বাড়ল উত্তর ২৪ পরগনাতেও। তবে রাজ্য জুড়ে কমল দৈনিক কোভিড সংক্রমণের হার। কমল মৃত্যুও।

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৮৩ জন। কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২১৭ জন। এই নিয়ে পর পর তিন দিন দু’শোর উপর দৈনিক সংক্রমণ শহরে। উত্তর ২৪ পরগনাতেও দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১০৮। তবে শনিবারের তুলনায় নতুন সংক্রমিতের সংখ্যা কিছুটা কমেছে কলকাতা সংলগ্ন জেলাগুলিতে। দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং হুগলিতে নতুন করে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৪৪ জন, ২৩ জন ও ৩৯ জন। কমেছে নদিয়া (২৫) ও বীরভূমে (১১)।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভি়ডে মৃত্যু হয়েছে ছ’জনের। তার মধ্যে চার জনের উত্তর ২৪ পরগনায় এবং দু’জন কলকাতায়। রাজ্যে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১৯ হাজার ৬০০ জন। শনিবার সংক্রমণমুক্ত হয়েছেন ৫৯১ জন। রাজ্যে দৈনিক সংক্রমণের হারও সামান্য কমে হল ১.৫৯ শতাংশ। কোভিড পরীক্ষা হয়েছে ৩৬ হাজার ৫৭৩ জনের। রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা শনিবার সামান্য কমে হল সাত হাজার ৫৪৮। তবে অনেকটা বাড়ল কলকাতায়। বেড়ে হল দু’হাজার ২৪৩।

Advertisement

রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন তিন লক্ষ ৯৯ হাজার ২৮২ জন। রাজ্যে এখনও পর্যন্ত মোট টিকাপ্রাপ্তি ন’কোটি ৬৯ লক্ষ ৭২ হাজার ১৭২।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন