Coronavirus

বসিরহাটে আমেরিকা ফেরত চিকিৎসক এ বার কোয়রান্টিনে, বিদেশ ভ্রমণের কথা লুকিয়েছিলেন বলে অভিযো‌গ

তিনি যাতে বাড়িতেই থাকেন সে দিকে নজর রাখছেন স্বাস্থ্য দফতরের কর্তারা এবং স্থানীয় প্রশাসন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ২১ মার্চ ২০২০ ১২:০৬
Share:

করোনা আতঙ্কে ভুগছে বাংলা। ছবি: পিটিআই।

করোনা আতঙ্কের মধ্যে বার বারই প্রশাসনের তরফ থেকে জানানো হচ্ছে যে, বিদেশ থেকে ফিরলে নিজের শারীরিক পরীক্ষা করাতে। তা সত্ত্বেও বহু মানুষ বিদেশ থেকে ফেরার তথ্য গোপন করছেন। এমন অভিযোগে জেরবার হচ্ছে রাজ্যের স্বাস্থ্য দফতর এবং প্রশাসন। এ বার বসিরহাটের এক নামী চিকিৎসকের বিরুদ্ধেও তেমনই অভিযোগ উঠল।

Advertisement

কিছু দিন আগে ওই চিকিৎসক আমেরিকা থেকে ফিরেছেন। কিন্তু তার পরেও তিনি রোগী দেখেছেন বলে অভিযোগ। বসিরহাট এলাকায় তাঁর একটি নার্সিংহোম রয়েছে। সেখানেও তিনি রোগী দেখেছেন বলে স্থানীয় সূত্রে খবর। এই বিষয়টি জানাজানি হতেই জেলা স্বাস্থ্য আধিকারিককে গোট ঘটনা জানানো হয়। কিন্তু তার পরেও ওই চিকিৎসক গৃহ পর্যবেক্ষণে থাকতে অস্বীকার করেন এবং কাজ চালিয়ে যেতে থাকেন বলে অভিযোগ।

এর পর পুলিশকে বিষয়টি জানানো হয়। যার পর গতকাল রাতে ওই নার্সিংহোম বন্ধ করে দেওয়া হয় এবং ওই চিকিৎসককে গৃহ পর্যবেক্ষণে পাঠানো হয়। তিনি যাতে বাড়িতেই থাকেন সে দিকে নজর রাখছেন স্বাস্থ্য দফতরের কর্তারা এবং স্থানীয় প্রশাসন। তাঁর লালারসের নমুনাও পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তিনি বিদেশ থেকে ফিরে ওই নার্সিংহোমে রোগী দেখা ছাড়াও আর কোথায় কোথায় গিয়েছেন, তারও একটি তালিকা তৈরি করা হচ্ছে।

Advertisement

আরও পড়ুন: রাজ্যে তৃতীয় করোনা আক্রান্ত স্কটল্যান্ডফেরত হাবড়ার তরুণী​

আরও পড়ুন: করোনা মোকাবিলার উপায় আগামী ১৫ দিন বাড়িতে থাকা

এর পাশাপাশি, ওই চিকিৎসকের পরিবারকেও আপাতত ঘরেই থাকতে বলা হয়েছে। স্থানীয় বিধায়ক দিব্যেন্দু বিশ্বাস জানিয়েছেন, প্রথমে ওই চিকিৎসক তথ্য গোপন করেন। পরে আমেরিকা ফেরার কথা স্বীকার করেন। আপাতত তাঁকে হোম কোয়রান্টিনে পাঠানো হয়েছে। গোটা পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন