COVID-19

Coronavirus in West Bengal: রাজ্যে কোভিড সংক্রমণের দৈনিক হার বাড়ল, নতুন আক্রান্ত ৫১০, মৃত্যু ১১ জনের

সোমবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কলকাতায় সবচেয়ে বেশি ৮১ জনের মধ্যে কোভিডে সংক্রমণ ধরা পড়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২১ ১৯:২১
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

রাজ্যে করোনায় নতুন করে আক্রান্তের সংখ্যা কমলেও গত ২৪ ঘণ্টায় তা ৫০০-র গণ্ডি পার করল। তবে নতুন সংক্রমণ নিম্নমুখী হলেও বেড়েছে এর দৈনিক হার। পাশাপাশি, আগের দিনের থেকে কোভিডে মৃতের সংখ্যা বেড়ে ফের তা দু’অঙ্কের ঘরে পৌঁছেছে। দৈনিক কোভিড পরীক্ষার সংখ্য়াও আগের দিনের থেকে তুলনামূলক ভাবে অনেকটাই কম হয়েছে। একই ভাবে কমেছে দৈনিক টিকাকরণও।

সোমবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৫১০ জনের মধ্যে নতুন করে করোনার সংক্রমণ ছড়িয়েছে। এর মধ্যে কলকাতায় সবচেয়ে বেশি ৮১ জনের মধ্যে কোভিডে সংক্রমণ ধরা পড়েছে। উত্তর ২৪ পরগনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৯ জন। এ ছাড়া, দার্জিলিংয়ের ৫২, নদিয়ায় ৪৭, দক্ষিণ ২৪ পরগনায় ৩৭ এবং হাওড়ায় ৩৪ জন বাসিন্দার দেহে সংক্রমণ ছড়িয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য় দফতর। পাশাপাশি, রাজ্যের প্রায় প্রতিটি জেলায় কম-বেশি নতুন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত রাজ্যে মোট ১৫ লক্ষ ৪৮ হাজার ৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে তার মধ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৮ হাজার ৯২২।

Advertisement

দৈনিক সংক্রমণ ক্রমশ নিম্নমুখী হলেও গত ২৪ ঘণ্টায় ১১ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। এর মধ্যে উত্তর ২৪ পরগনায় ৩ জন মারা গিয়েছেন। কলকাতা, নদিয়া এবং বাঁকুড়ায় ২ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। পাশাপাশি, পুরুলিয়া এবং হাওড়ায় ১ জন করে সংক্রমিত মারা গিয়েছেন। সব মিলিয়ে এখনও পর্যন্ত এ রাজ্যে ১৮ হাজার ৪৩৪ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

এ রাজ্যে দৈনিক টিকাকরণ আগের দিনের থেকে অনেকটাই কমেছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। সোমবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় ২ লক্ষ ৯৪ হাজার ৬৯২ জনকে টিকা দেওয়া হয়েছে।

Advertisement

স্বাস্থ্য দফতর জানিয়েছে, দৈনিক কোভিড পরীক্ষা হয়েছে ২৭ হাজার ৫০৩টি। এ ছাড়া, নতুন করে আক্রান্তের সংখ্যা কমলেও এর দৈনিক হার বেড়ে হয়েছে ২.৩৬ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন