Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: ধূপগুড়িতে করোনায় মৃত এক, বর্ধমানে সংক্রমণ বৃদ্ধিতে চিন্তার ভাঁজ প্রশাসনের

গত কদিন ধরেই পূর্ব বর্ধমান জেলাতে কোভিড সংক্রমণের হার বাড়ছে। রাস্তায় নাকা চেকিং করে মাস্ক পরায় জোর দিচ্ছে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান, ধূপগুড়ি শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২১ ২৩:৩৫
Share:

ধূপগুড়িতে টিকা নেওয়ার ভিড়। কোভিডবিধি শিকেয়। নিজস্ব চিত্র।

ধূপগুড়িতে করোনায় মৃত্যু হল এক জনের। মৃতের নাম দীপঙ্কর রায়। ধূপগুড়ি পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ছিলেন তিনি। শুক্রবার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। ধূপগুড়িতে নতুন করে করোনায় মৃত্যুর ঘটনা চিন্তার বাড়াল প্রশাসনের। রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৮ জনের। আক্রান্ত ৯৮২ জন।

Advertisement

এক দিকে করোনায় এই মৃত্যু যেমন চিন্তা বাড়িয়েছে প্রশাসনের, অন্য দিকে, করোনবিধি উপেক্ষা করেই টিকা নেওয়ার ভিড়ের ছবি ধরা পড়েছে ধূপগুড়ি পুরসভাতেই। পূজোর পর মাঝে কয়েক দিন ধূপগুড়ি ব্লক স্বাস্থ্য কেন্দ্র থেকে ভ্যাকসিন পাওয়া গেলেও ফের গত দু’দিন বন্ধ ছিল টিকাকরণ কর্মসূচি। অনেকেই গত কয়েক দিন ধরে টিকা নিতে এসে ঘুরে যাচ্ছিলেন। টিকা পাওয়া যাবে না বলে শুক্রবারও নোটিস দেওয়া হয়। ফলে ক্ষোভ ছড়ায় সাধারণ মানুষের মধ্যে। অন্য দিকে, টিকা না পেয়ে সাধারণ মানুষ ধূপগুড়ি পুরসভায় ভিড় জমাতে শুরু করেন। থিকথিকে ভিড়ে করোনাবিধি উপেক্ষা করেই লাইনে দাঁড়িয়ে ছিলেন সাধারণ মানুষ।

অন্য দিকে, গত কদিন ধরেই পূর্ব বর্ধমান জেলাতে কোভিড সংক্রমণের হার বাড়ছে। রাস্তায় নাকা চেকিং করে মাস্ক পরায় জোর দিচ্ছে পুলিশ। শুক্রবার শহরের ২৭ নম্বর ওয়ার্ডের একটি এলাকাকে গণ্ডিবদ্ধ এলাকা ঘোষণা করেছেন জেলাশাসক। ওই এলাকার কিছু অংশে কোভিডবিধি জারি থাকবে। সাত দিন সব দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। দোকান বন্ধ থাকলেও বাসিন্দাদের প্রতিদিনের প্রয়োজনীয় জিনিসের অভাব হবে না। কোভিড আক্রান্তদের কাছে দু’বেলা খাবার জোগান দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। এলাকায় আক্রান্তদের বাড়ি থেকে বর্জ্যপদার্থ নিয়ে যাবে পুরসভাই।

Advertisement

পুরসভার সহ-প্রশাসক আইনুল হক জানিয়েছেন, এই এলাকায় আশাকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে সার্ভে করবেন। প্রয়োজনে আরটিপিসিআর টেস্ট করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন