Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: রাজ্যে দৈনিক সংক্রমণ বেড়ে ৮০০ ছাড়াল, বৃদ্ধি উদ্বেগজনক বেশ কয়েকটি জেলায়

শনিবারের তুলনায় আলিপুরদুয়ারে প্রায় দ্বিগুণ বেড়েছে দৈনিক আক্রান্তের সংখ্যা। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরেও বৃদ্ধি লক্ষ্য করা গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২১ ২০:১৩
Share:

গ্রাফিক— সন্দীপন রুইদাস

রবিবার বিভিন্ন জেলায় দৈনিক সংক্রমণ বৃদ্ধির জেরে সার্বিক ভাবেই রাজ্যে ফের বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা। উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়়ি থেকে দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুর-সহ একাধিক জেলায় সংক্রমণ বৃদ্ধি লক্ষ করা গেল। দৈনিক সংক্রমণের নিরিখে শনিবারের মতোই রবিবার দার্জিলিং শীর্ষে। তবে সংক্রমণের হার কমেছে রাজ্যে।
রবিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ৮০৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। দার্জিলিঙে করোনা আক্রান্ত হয়েছেন ৮৯ জন। গতকালের তুলনায় আলিপুরদুয়ারে প্রায় দ্বিগুণ বেড়েছে দৈনিক আক্রান্তের সংখ্যা। জলপাইগুড়িতেও নতুন করে সংক্রমিত হয়েছেন ৬১ জন। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরেও দৈনিক আক্রান্তের সংখ্যা বেশ কিছুটা বেড়েছে। জেলা ভিত্তিক তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনাতেও রবিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা বে়ড়ে হয়েছে ৪৯। তবে কমল কলকাতায়। রাজ্যে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১৫ লক্ষ ২৩ হাজার ৬৩৯।

Advertisement

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ন’জনের। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ১৮ হাজার ৭৩ জনের। রবিবার কোভিড থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ লক্ষ ৯৩ হাজার ৭৭০ জন। রাজ্যে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ১১ হাজার ৭৯৬ জন। সংক্রমণের হার কমে হয়েছে ১.৪৬। প্রতি দিন যত সংখ্যক মানুষের কোভিড টেস্ট হয় এবং তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকে ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়।

বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড পরীক্ষা হয়েছে ৫০ হাজার ৫৩ জনের। রবিবার টিকা পেয়েছেন তিন লক্ষ ৪০ হাজার ৬৬৭ জন। এখনও পর্যন্ত রাজ্যে টিকাপ্রাপ্তের সংখ্যা দু’কোটি ৭৬ লক্ষ ৮২ হাজার ১৫৫ জন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন