Coronavirus in West Bengal

কোভিড-মোকাবিলায় চার জেলায় নয়া দল

কলকাতা পুর এলাকার পরিস্থিতি দেখাশোনা করবেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ জুলাই ২০২০ ০৫:২৮
Share:

ফাইল চিত্র।

প্রশাসন এবং পুলিশ-কর্তাদের নিয়ে কলকাতা, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার করোনা পরিস্থিতি সামাল দিতে পৃথক নজরদারি দল গড়ল রাজ্য সরকার। রাজ্যের স্বাস্থ্য বুলেটিনের তথ্য অনুযায়ী এই চার জেলায় সংক্রমণ ক্রমশ বাড়ছে। সোমবার নবান্নে প্রশাসনের শীর্ষকর্তাদের নিয়ে কোভিড-পরিস্থিতির পর্যালোচনার পরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সিনিয়র আইএএস অফিসারদের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নেন। কোভিড মোকাবিলায় জেলাগুলির সঙ্গে প্রশাসনের সর্বোচ্চ স্তরের সমন্বয় রাখা এবং সরকারের বিধি-নির্দেশ কার্যকর হচ্ছে কি না, তা দেখবে এই চারটি দল।

Advertisement

কলকাতা পুর এলাকার পরিস্থিতি দেখাশোনা করবেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সঙ্গে থাকবেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। এত দিন এই এলাকার নোডাল অফিসারের দায়িত্বে ছিলেন সঞ্জয় থারে। দক্ষিণ ২৪ পরগনার নোডাল অফিসার হয়েছেন পূর্তসচিব নবীন প্রকাশ। সঙ্গে থাকছেন দু’ই পুলিশকর্তা, নীরজ সিংহ এবং প্রবীণ ত্রিপাঠী। এত দিন জেলার নোডাল অফিসার ছিলেন কলকাতা পুরসভার বর্তমান কমিশনার বিনোদ কুমার। উত্তর ২৪ পরগনার দায়িত্ব দেওয়া হয়েছে জনস্বাস্থ্য কারিগরি দফতরের সচিব মনোজ পন্থকে। সঙ্গে থাকছেন প্রাক্তন আইপিএস রীনা মিত্র। ওই জেলায় নোডাল অফিসার ছিলেন ওঙ্কার সিংহ মিনা। হাওড়ার নোডাল অফিসার হলেন রাজেশ পাণ্ডে। তাঁর সঙ্গে থাকবেন রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থ। এই জেলায় এতদিন নোডাল অফিসারের দায়িত্বে ছিলেন শরদ দ্বিবেদী।

বৈঠকে বাইপাস লাগোয়া একটি হাসপাতালের পাশে নতুন করে ৪০০ শয্যার একটি কোভিড-হাসপাতাল তৈরির সিদ্ধান্ত নিয়েছে রাজ্য।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন