Migrant Workers

বঙ্গের আরও দুই মৃতের তালিকায়

উত্তরপ্রদেশে দুর্ঘটনায় উপরবাটারি গ্রামের অজিত মাহাতোর মৃত্যুর খবর আসে শনিবার। গ্রামের কয়েক জন একসঙ্গে ফিরছেন বলে জানতেন পরিজনেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ১৮ মে ২০২০ ০২:০১
Share:

স্বপন রাজোয়াড় ও ধীরেন মাহাতো

উত্তরপ্রদেশে পথ দুর্ঘটনায় মৃত পরিযায়ী শ্রমিকদের মধ্যে পুরুলিয়ার আরও দু’জনের খোঁজ মিলল। শনিবার ঔরৈয়ায় ট্রেলারের ধাক্কায় মৃত্যু হয় ট্রাকে সওয়ার অন্তত ২৫ শ্রমিকের। প্রথমে মৃতদের মধ্যে রাজস্থানের মার্বেল কারখানায় কাজ করা পুরুলিয়ার চার শ্রমিকের খোঁজ মেলে। পুরুলিয়ার জেলাশাসক রাহুল মজুমদার বলেন, ‘‘রবিবার সকালে ঔরৈয়া জেলা প্রশাসন ফোন করে আরও দু’জনের মৃত্যুর খবর দেয়।’’ প্রশাসনের খবর, কোটশিলা থানার উপরবাটারি গ্রামের স্বপন রাজোয়াড় (২২) ও ধীরেন মাহাতো (২১) নামে ওই দু’জনও রাজস্থানে মার্বেল কারখানায় কাজ করতেন।

Advertisement

উত্তরপ্রদেশে দুর্ঘটনায় উপরবাটারি গ্রামের অজিত মাহাতোর মৃত্যুর খবর আসে শনিবার। গ্রামের কয়েক জন একসঙ্গে ফিরছেন বলে জানতেন পরিজনেরা। বিকেলে এক জন ফোন করে জানান, তিনি আহত হয়ে হাসপাতালে ভর্তি। রবিবার সকালে পুলিশ স্বপন এবং ধীরেনের বাড়িতে দুঃসংবাদ জানায়। ধীরেনের দাদা বীরেন হায়দরাবাদে নির্মাণ শ্রমিকের কাজ করেন। অন্যদের সঙ্গে বাস ভাড়া করে শনিবার বাড়ি পৌঁছেছেন। তিনি বলেন, ‘‘ভাই বলেছিল, ওরা হেঁটেই রওনা হবে।’’ স্বপনের স্ত্রী আরতি বলেন, ‘‘আড়াই বছরের ছেলেটার কথা ভেবে বাইরে কাজ করতে গিয়েছিল। এখন ছেলেকে কী করে মানুষ করব?’’

রবিবার মৃত ছ’জনের বাড়িতে যান পুরুলিয়ার জেলাশাসক ও পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদ মন্ত্রী শান্তিরাম মাহাতো। ২ লক্ষ টাকার সরকারি ক্ষতিপূরণের চেক ও অন্ত্যেষ্টির জন্য ‘সমব্যথী’ প্রকল্পে দু’হাজার টাকা করে দেওয়া হয়। জেলাশাসক জানান, প্রথমে যে চার জনের মৃত্যুর খবর মেলে, তাঁদের পরিজনদের উত্তরপ্রদেশে পাঠানো হয়েছে। স্বপন ও ধীরেনের দেহও একই সঙ্গে নিয়ে আসা হবে।

Advertisement

আরও পড়ুন: চতুর্থ দফার লকডাউনে কোথায় ছাড়, কোথায় নয়, দেখে নিন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন