Coronavirus

২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা কমে ৫৬৫, বাড়ল সুস্থতার হারও

শনিবার ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৬০৯। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৮৩।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২১ ২৩:০৭
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ

রাজ্যে করোনা সংক্রমণের নিম্নগতি অব্যাহত। রবিবারও ২৪ ঘণ্টার হিসেবে করোনা আক্রান্তের সংখ্যা কমল ৪৪ জন। যদিও নমুনা পরীক্ষা কম হওয়ায় আক্রান্তের সংখ্যা কমেছে। সেই কারণেই সামান্য বেড়েছে সংক্রমণের হার। তবে বেড়েছে সুস্থতার হার।

Advertisement

দীর্ঘদিন ধরেই রাজ্যে করোনা সংক্রমণের গ্রাফ নিম্নমুখী। রবিবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৫৬৫ জন। এই নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৫ লক্ষ ৬৫ হাজার ২৭২। শনিবার ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৬০৯। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৮৩।

তবে রবিবারের বুলেটিন অনুযায়ী টেস্টের সংখ্যাও কমেছে প্রায় ৪ হাজার। এত কম টেস্টেও আক্রান্তের সংখ্যা সেই হারে না কমায় স্বাভাবিক ভাবেই বেড়েছে সংক্রমণের হার। ২৪ ঘণ্টায় যত সংখ্যক নমুনা পরীক্ষা হয় এবং তার মধ্যে যত জনের রিপোর্ট পজিটিভ আসে, তার শতকরা হারকেই পজিটিভিটি রেট বা সংক্রমণের হার বলা হয়। রবিবারের বুলেটিন অনুযায়ী এই হার ২.১৫ শতাংশ। শনিবার এই হার ছিল ২.০৩ শতাংশ।

Advertisement

আক্রান্তের সংখ্যার পাশাপাশি কমেছে মৃতের সংখ্যাও। রবিবারের বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২ জনের। এই নিয়ে রাজ্যে মোট কোভিডের বলি হয়েছেন ১০ হাজার ৫৩ জন। শনিবার মৃত্যু হয়েছিল ১৫ জনের।

তবে করোনা আক্রান্তদের সুস্থ হয়ে ওঠার হারও সমান তালে বাড়ছে। রবিবার সন্ধ্যা পর্যন্ত হিসেবে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬২১ জন। এই নিয়ে রাজ্যে মোট সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৪৮ হাজার ১৩৬ জন। রবিবারের বুলেটিন অনুযায়ী সুস্থতার হার ৯৬.৯৭ শতাংশ। শনিবার এই হার ছিল ৯৬.৯৬ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন